খেলাপ্রচ্ছদশীর্ষ-২

সাকিবহীন কালকাতার সামনে মুস্তাফিজের রাজস্থান?

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশ থেকে দুই দলে প্রতিনিধত্ব করে যাচ্ছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব তার ঘরের দল কলকাতা নাইট রাইডার্সে ফিরলেও মুস্তাফিজ পেয়েছেন নতুন দল রাজস্থান রয়্যালসকে। চলতি আসরে প্রথমবারের মতো ‍দুই বাংলাদেশি ক্রিকেটারের দল মুখোমুখি হতে যাচ্ছে। তবে দু’জনই কি একাদশে সুযোগ পাচ্ছেন, তা নিয়েছে রয়েছে ধোঁয়াশা।

আজ শনিবার রাত আটটায় মুম্বাইতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। চলমান আসরে চারটি করে ম্যাচ খেলেছে উভয় দলই। কিন্তু জয়ের দেখা পেয়েছে মাত্র একটিতে। পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে থাকা দু’দলের লড়াইটা তাই জয়ের বিকল্প দেখছে না কেউই। এমন একটি গুরুত্বপূর্ণ একাদশ নিয়ে নিশ্চয় ভাবতে হবে দু’দলের কোচ ও অধিনায়ককে।

চলতি আসরে টানা তিন ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। ব্যাটে বলে দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হওয়ায় তার জায়গায় শেষ ম্যাচে একাদশে জায়গা পেয়েছিলেন সুনীল নারাইন। তবে এই ক্যারিবীয় অলরাউন্ডারও দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হয়েছে। কিন্তু এক ম্যাচ খেলেই দল থেকে বাদ পড়ার সম্ভাবনা নেই নারাইনের। যার কারণে আজও একাদশের বাইরে থাকতে পারেন সাকিব।

অন্যদিকে, রাজস্থানের সবশেষ চার ম্যাচেই একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান। এই পেসার উইকেট শিকার করতে না পারলে বোলিংয়ে মোটামুটি সকলের সঙ্গে তাল মিলিয়ে খেলে যাচ্ছেন। ফলে এই ম্যাচেও একাদশে সুযোগ পেতে পারেন তিনি। এ ছাড়া জোফরা আর্চার না থাকায় এখনো মুস্তাফিজকে নিয়ে শঙ্কা নেই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button