সরস্বতী পূজাকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে মাদারীপুরের রাস্তাঘাট - Pallibarta.com

মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩

সরস্বতী পূজাকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে মাদারীপুরের রাস্তাঘাট

সরস্বতী পূজাকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে মাদারীপুরের রাস্তাঘাট

কাজী নাফিস ফুয়াদ, মাদারিপুর প্রতিনিধিঃ
বিদ্যার দেবী সরস্বতী পূজাকে ঘিরে মাদারীপুর সেজেছে বর্ণিল সাজে। শহরের অলিগলি-পাড়ামহল্লার কয়েক কিলোমিটার এলাকা লাইটিংয়ে ছেয়ে গেছে। করোনাকালে দুই বছর সীমিত হলেও এবার ব্যাপক আয়োজন কথা জানায় পূজা উদ্‌যাপন পরিষদ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েক কিলোমিটার এলাকাজুড়ে ছেয়ে গেছে আধুনিক আলোকসজ্জায়। পাড়া-মহল্লা কিংবা শহরের অলিগলি সবখানেই আলো ছড়াচ্ছে এমন দৃশ্য। একই চিত্র শহরের শতাধিক স্থায়ী ও অস্থায়ী মণ্ডপের ভেতর ও বাইরের। মনোমুগ্ধকর এই লাইটিং দেখতে এরই মধ্যে ভিড় করছেন শিশু, কিশোরসহ নানা বয়সের মানুষ। বিনোদনে যোগ হয়েছে বাড়তি আনন্দ।

মাদারীপুর জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিদ্যুৎকান্তি বাড়ৈ জানান, দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার দর্শনার্থী ছুটে আসেন এই অনুষ্ঠান দেখতে। করোনাকালে দুই বছর সীমিত হলেও এবারে ব্যাপক আয়োজন করা হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী জানান, হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ তিন দিনের এই আয়োজনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ মণ্ডপে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এ ছাড়া সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ লোকজনের সঙ্গে মিশে তথ্য সংগ্রহ করবে। সবকিছু মিলিয়ে পূজা শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি রয়েছে।

প্রসঙ্গত, বিদ্যা ও জ্ঞান বৃদ্ধির জন্য শুধু মণ্ডপেই নয়, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও সরস্বতীর পূজা করে থাকেন। প্রায় ২০০ বছর ধরে উৎসবমুখর পরিবেশে মাদারীপুরে হয়ে আসছে সরস্বতী পূজা। শনিবার (২৮ জানুয়ারি) রাতে বিজয় মিছিলের মাধ্যমে শেষ হবে এবারের তিন দিনের আয়োজন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১