সংবৃতা আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্রর নতুন কমিটি - Pallibarta.com

রবিবার, ২৬ মার্চ ২০২৩

সংবৃতা আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্রর নতুন কমিটি

সংবৃতা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক আবৃত্তি সংগঠন ‘সংবৃতা আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্র’ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। রবিবার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সংবৃতার সকল সদস্যদের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষর প্রশাসনিক অফিসার একেএম সামছুদ্দোহা সভাপতি ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর অতিরিক্ত পুলিশ সুপার সামসুজ্জামান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া নারিস উদ্দিন পিটু, অরুন আরিফ ও মাসুদ পারভেজকে সহ-সভাপতি করে মোট ৩৩ সদস্যর কমিটির অনুমোদন দেয়া হয়।

সংগঠনটির সভাপতি একেএম সামছুদ্দোহা বলেন,’সংবৃতা বাংলাদেশে আবৃত্তির বিকাশ ও সাংস্কৃতিক আন্দোলনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং সকল প্রকার অশুভ শক্তির বিরুদ্ধে কাজ করে যাবে।’ সাধারণ সম্পাদক সামসুজ্জামান বাবু বলেন’ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক সংগঠন গুলো কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার এক যুগ পেরিয়ে সংবৃতা অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে এগিয়ে যাবে।’

২৯ জুলাই ২০০৫ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে ৩১ জন আবৃত্তিপ্রেমীর সমন্বয়ে সংবৃতা আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্র নামে সংগঠনটির যাত্রা শুরু হয়। ‘দিগন্ত বিদীর্ণ করা বজ্রের উদ্ভাসন কবিতা/রক্তজবার মতো প্রতিরোধের উচ্চারণ কবিতা’—এই স্লোগান নিয়ে ক্রমবিকাশমান আবৃত্তিশিল্পের বিস্তারের জন্য বাংলা ভাষাভাষীদের মধ্যে বাংলা ভাষার প্রমিত উচ্চারণ, বাচনিক উৎকর্ষ, স্বরচর্চা ইত্যাকার বিষয়ে প্রশিক্ষণ ও নিয়মিত অনুশীলন আয়োজনের করে প্রতিষ্ঠানটি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১