Pallibarta.com | শ্রেণীকক্ষে ময়লা, অধ্যক্ষ বরখাস্ত - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

শ্রেণীকক্ষে ময়লা, অধ্যক্ষ বরখাস্ত

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার দিন শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়।
শ্রেণিকক্ষে ময়লা, আজিমপুর গার্লস স্কুলের অধ্যক্ষকে বরখাস্ত

এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। যিনি স্কুল পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি তদারকির দায়িত্বে নিয়োজিত ছিলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠানটির শ্রেণিকক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এ বরখাস্তের নির্দেশ দেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা।
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিন রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা আজিমপুর গার্লস স্কুল ও কলেজ পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে জেলার বিভিন্ন বিদ্যালয় ঘুরে দেখা গেছে, সব ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মচারী এবং অভিভাবকরা মুখে মাস্ক পরে বিদ্যালয়ে প্রবেশ করেছেন।

নোয়াখালী জিলা স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা স্কুলে প্রবেশের সঙ্গে সঙ্গেই থার্মোমিটার দিয়ে তাপমাত্রা চেক করে শ্রেণিকক্ষে প্রবেশ নিশ্চিত করছেন শিক্ষকরা। স্কুলের ভেতরে রয়েছে হাত ধোয়ার জন্য বিশেষ ব্যবস্থা।

দীর্ঘদিন পর নিজেদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানে এসে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করার ব্যাপারেও তারা সচেতন রয়েছে বলে জানায়।

নোয়াখালী জিলা স্কুলের দশম শ্রেণির ছাত্র আদনান জানায়, দীর্ঘদিন স্কুলে ক্লাস করতে না পারায় লেখাপড়ার অনেক ক্ষতি হয়েছে। তবে নতুন উদ্যমে ১৭ মাস পর ক্লাস করতে পেরে অনেক খুশি বলে জানান এই শিক্ষার্থী।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান শিক্ষকরা। বাসায় কেউ অসুস্থ থাকলে শিক্ষাপ্রতিষ্ঠানকে জানিয়ে যেন বাচ্চাকে স্কুলে না পাঠায় সে ব্যাপারে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন তারা।

নোয়াখালী জিলা স্কুলের প্রধান শিক্ষক নুর উদ্দিন মো. জাহাঙ্গীর জানান, স্কুলের পক্ষ থেকে স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো শিক্ষার্থী যদি অসুস্থবোধ করে তাহলে দ্রুত শিক্ষকদের অবহিত করার জন্য শিক্ষার্থীদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জেলায় মোট ১ হাজার ২৫৩টি প্রাথমিক বিদ্যালয়, ২৯০টি মাধ্যমিক বিদ্যালয়, ৪১টি কলেজ ও ১৭২টি মাদ্রাসা রয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০