Pallibarta.com | শ্রমিকবিরোধী চক্রান্তের অভিযোগ ড.ইউনূসের বিরুদ্ধে Separato শ্রমিকবিরোধী চক্রান্তের অভিযোগ ড.ইউনূসের বিরুদ্ধে - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

শ্রমিকবিরোধী চক্রান্তের অভিযোগ ড.ইউনূসের বিরুদ্ধে

গ্রামীণ টেলিকম’-এর শ্রমিকদের বাংলাদেশ শ্রম আইনের বিধান মোতাবেক প্রাপ্য লভ্যাংশ থেকে বঞ্চিত এবং ট্রেড ইউনিয়ন ধ্বংসের চক্রান্তের অভিযোগ তুলেছেন প্রতিষ্ঠানের শ্রমিকরা।

তাদের অভিযোগ, গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) ধ্বংস করার জন্য ‘ঢাকা লজিস্টিক’ নামে লবিস্ট প্রতিষ্ঠান নিয়োগ করেছেন। তাদের মাধ্যমে আইন অনুযায়ী শ্রমিকদের প্রাপ্য লভ্যাংশ থেকে বঞ্চিত করার অপচেষ্টা চালাচ্ছেন।

শনিবার (২১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়ন-সিবিএ’ নেতারা এসব অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা অভিযোগ করেন, ড. মুহাম্মদ ইউনূস গ্রামীণ টেলিকমের শ্রমিকদের বাংলাদেশ শ্রম আইনের বিধান মোতাবেক প্রাপ্য লভ্যাংশ থেকে বঞ্চিত ও ট্রেড ইউনিয়ন ধ্বংস করার জন্য ‘ঢাকা লজিস্টিক’ নামে একটি লবিস্ট প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছেন। এ লবিস্ট প্রতিষ্ঠানের সহযোগিতায় অবৈধভাবে ট্রেড ইউনিয়ন ধ্বংস ও শ্রমিকদের পাওনা থেকে বঞ্চিত করতে স্টেক হোল্ডার হিসেবে সরকারের সৎ ও ন্যায়পরায়ণ উচ্চপর্যায়ের ব্যক্তিবর্গের ছবিসহ নাম ব্যবহার করে একটি পরিকল্পনা তৈরি করেছে, যা ড. মুহাম্মদ ঈউনূসের নীল নকশারই অংশ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০