Pallibarta.com | শিল্পকলায় বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী শুরু হচ্ছে আজ - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

শিল্পকলায় বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী শুরু হচ্ছে আজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের মহাত্মা গান্ধীর জীবনী-নির্ভর তথ্যচিত্র তথা বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘর প্রদর্শনী রাজধানীর শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে আজ শনিবার (২৫ সেপ্টেম্বর)।

ঢাকার ভারতীয় হাইকমিশন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে শনিবার থেকে ১১ অক্টোবর পর্যন্ত একাডেমির জাতীয় চিত্রশালার ৩নং গ্যালারিতে ১৬ দিনব্যাপী বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী হবে। এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সকলের জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, শনিবার বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জানা যায়, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আর সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর।

চলতি বছরের মার্চের শেষের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী উদ্বোধন করেন।

এতে উপমহাদেশের দুই বরেণ্য নেতা শেখ মুজিবুর রহমান এবং মহাত্মা গান্ধীর জীবনী নির্ভর ভ্রাম্যমাণ তথ্যচিত্রের ডিজিটাল প্রদর্শনীটিতে দুই নেতার বিভিন্ন উল্লেখযোগ্য সময়ের বর্ণনা সংবলিত ডিজিটাল উপস্থাপনা রয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১