Pallibarta.com | শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা আগস্টে - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা আগস্টে

চলতি বছরের আগস্ট মাসেই শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার পর দ্রুত মৌখিক পরীক্ষাও নেওয়া হবে। শিক্ষা প্রকৌশল অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।



জানতে চাইলে অধিদফতরের উপ-পরিচালক (প্রশাসন) আসাদুজ্জামান বলেন, আমাদের ১ হাজার ২৬৫টি পদের বিপরীতে পরীক্ষা হবে। যদি ৬ হাজার আবেদনকারী পরীক্ষায় পাস করেন তবে ১ অনুপাত ৫ উত্তীর্ণদের ভাইভার জন্য ডাকা হবে। এক্ষেত্রে একাধিক বোর্ড গঠন করা হবে। ফলে দ্রুত সময়ে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে।

করোনা পরিস্থিতি খুব বেশি খারাপ না হলে পরীক্ষা স্থগিত করার কোনো পরিকল্পনা নেই বলেও তিনি উল্লেখ করেন।

১ হাজার ২৬৫ পদের মধ্যে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে ৮৭ জন জনবলের বিপরীতে আবেদন পড়েছে ১ লাখ ৭৮ হাজার ৫৪৪ জন। এ পরীক্ষার জন্য প্রকৌশল অধিদফতর প্রবেশপত্র বিতরণ করেছিল। হিসাবরক্ষক, কম্পিউটার অপারেটর, সাঁটলিপি কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী ও সাঁট মুদ্রাক কাম কম্পিউটার অপারেটর পদে মোট ৪৭ জন নিয়োগ দেওয়া হবে। এ পদের জন্য আবেদন করেছেন ১ লাখ ১৪ হাজার ১৬১ জন।

এর আগে চলতি বছরের এপ্রিলে করোনাভাইরাস বিধিনিষেধের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদফতরের ৪টি নিয়োগ পরীক্ষা স্থগিত করে শিক্ষা প্রকৌশল অধিদফতর। উপ-পরিচালক (প্রশাসন) ও বিভাগীয় পদোন্নতি ও নির্বাচন কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান স্বাক্ষরিত একটি চিঠিতে এসব পরীক্ষা স্থগিত করা হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১