Pallibarta.com | শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের মেয়র সাময়িক বহিষ্কার - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের মেয়র সাময়িক বহিষ্কার

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের মেয়র সাময়িক বহিষ্কার

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করেছে। বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ায় শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো। আজ (মঙ্গলবার) স্থানীয় সরকার বিভাগ থেকে তাঁকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে।

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের মেয়র সাময়িক বহিষ্কার

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ যে অভিযোগ করেছেন তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন মোতাবেক অপসারণযোগ্য অপরাধ। স্থানীয় সরকার (পৌরসভা) আইনের প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

১৬ ডিসেম্বরে ভোরে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ। ভোর থেকে ওই মাঠের শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছিলেন। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শ্রদ্ধা নিবেদন করতে যান। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে মেয়র প্রকাশ্যে ওই শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও থাপ্পড় মারেন। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই মামলা করেন মেহের উল্লাহ।

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের মেয়র সাময়িক বহিষ্কার

এর পর গতকাল সোমবার দুপুরে জামালপুর জেলা আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠানে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাঁর বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করেছেন পৌর মেয়র। বিষয়টি সামাজিক যোগযোগমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার হয়েছে। এতে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। সংগঠনের জন্য বিষয়টি বিব্রতকর।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১