Pallibarta.com | লোকসানে তিন প্রতিষ্ঠান - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

লোকসানে তিন প্রতিষ্ঠান

লোকসানে তিন প্রতিষ্ঠান-pallibarta ফাইল ছবি/পল্লিবার্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত জিল বাংলা সুগার মিল, তুং হাই নিটিং ও আজিজ পাইপ চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০২২ সালের জানুয়ারি-মার্চ) লোকসান করেছে। এর মধ্যে আজিজ পাইপের লোকসান গত বছরের তুলনায় বেড়েছে। বাকি দুই প্রতিষ্ঠানের লোকসান কিছুটা কমেছে।

নিয়ম অনুযায়ী, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোকে প্রতি তিন মাস পরপর তাদের ব্যবসার আয়-ব্যয়ের তথ্য প্রকাশ করতে হয়।

সোমবার (২৫ এপ্রিল) তারই আলোকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এই তিন কোম্পানি তাদের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে কোম্পানিগুলোর লোকসানের এই তথ্য উঠে এসেছে।

আজিজ পাইপ:
চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ টাকা ৩৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। এ হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১ টাকা ২ পয়সা।

তৃতীয় প্রান্তিকে বড় লোকসান হওয়ায় নয় মাসের (২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ) হিসাবে কোম্পানিটির লোকসান বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৩ টাকা ৩৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৭ পয়সা।

তুং হাই নিটিং:
চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ- এই সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬ পয়সা। এ হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান কমেছে ১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির লোকসান বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা।

জিল বাংলা সুগার মিল:
চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯ টাকা ৪৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ টাকা ২৭ পয়সা। এ হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান কমেছে ৮৩ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির লোকসানের পাল্লা আরও ভারী হয়েছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৪৬ টাকা ৪৯ পয়সা। আগের বছরের একই সময়ে এটি ৪৭ টাকা ৮ পয়সা ছিল।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১