Pallibarta.com | লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষিকা হত্যা, গ্রেফতার ১ - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষিকা হত্যা, গ্রেফতার ১

লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি স্কুল শিক্ষিকা সাবিনা নিসার হত্যার সঙ্গে জড়িত ৩৮ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) তাকে সাউথ ইস্ট লন্ডন থেকে গ্রেফতার করা হয়।

সাবিনা নিসার হত্যায় ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিসহ স্থানীয়রা হতভম্ব। বন্ধুর সঙ্গে দেখা করতে নিজ বাসা থেকে মাত্র পাঁচ মিনিট পথের দূরত্বে মর্মান্তিকভাবে নিহত হন সাবিনা। সারাহ এভারডের হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই এভাবে আরও একজনের মৃত্যুতে অনিরাপত্তায় ভুগছেন ব্রিটেনের নারীরা।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সাবিনা তার এস্টেল রোডের বাসা থেকে গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে আটটার দিকে বন্ধুর সঙ্গে দেখা করতে একটি পাবে যাচ্ছিলেন। তার বাসা থেকে পাবটির দূরত্ব মাত্র পাঁচ মিনিটের।

পুলিশের দেওয়া তথ্যমতে, দ্য ডিপোট বার নামের একটি পাবে সাবিনার যাওয়ার কথা ছিলো। তাই তিনি তার বাসা থেকে পার্ক হয়ে পাবের দিকে যাচ্ছিলেন। কিন্তু এত অল্প সময়ের মধ্যে এমন হত্যাকাণ্ড কেন এবং কিভাবে ঘটলো তা তদন্ত করছে পুলিশ। বিশেষ করে যে পার্কটিতে সাবিনার হত্যাকাণ্ডটি ঘটেছে সেখানে সব সময়ই মানুষ থাকে বলেও জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিয়ে লন্ডনের মেয়র সাদিক খান জানান, নারীদের প্রতি এমন সহিংসতা বন্ধে তাদের আরও বেশি কাজ করতে হবে। এ বিষয়ে নতুন কিছু পদক্ষেপ নেওয়ারও কথা বলেছেন তিনি।

এদিকে তদন্তকারী পুলিশ বলছে, তারা এরই মধ্যে এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন। এছাড়া তারা আশপাশের মানুষদের সঙ্গে কথা বলছেন বিষয়টি নিয়ে।

সাবিনা নিসার কাজিন জুবেল আহমেদ বলেন, এমন ভয়াবহভাবে হত্যাকাণ্ডের ঘটনাটি এখন পর্যন্ত পরিবারের পক্ষে মেনে নেওয়া সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, সাবিনার বাবা-মা এখনও স্বাভাবিক হতে পারছে না। এমন ব্যস্ততম পার্কে এ ঘটনা সত্যি মেনে নেওয়া যাচ্ছে না। কিছু খারাপ মানুষের শিকার হলো সাবিনার মতো একটি নিরপরাধ মেয়ে।

এদিকে সাবিনার ঘটনার পর নারী সংগঠনগুলো বলছে, এভাবে যদি নারীরা বাইরে নিরাপত্তাহীনতায় থাকে। তাহলে তারা কীভাবে বের হবে।

নারী সংগঠনগুলো বলছে, গত বছর থেকে চলতি বছর পর্যন্ত ১৮০ জন নারী বিভিন্ন সহিংসতায় শিকার হয়ে প্রাণ হারিয়েছেন যুক্তরাজ্যে। যা অত্যন্ত আশঙ্কাজনক।

তারা বলছেন, ব্রিটেনের নারীরা এখন রাতে বাইরে বের হয়। কিছুদিন আগের সারাহ এভারডের হত্যাকাণ্ড নারীদের মধ্যে যে আতঙ্কের তৈরি করেছিলো তার রেশ কাটতে না কাটতেই সাবিনার এই হত্যাকাণ্ড নারীদের আরও বেশি আতঙ্কিত করে তুলেছে।

নারীরা এখন ঘর থেকে পাঁচ মিনিটের দূরত্বে যেতে ভয় পাবেন। আর এই দায়ভার আইন-শৃঙ্খালাবাহিনীর। তাই সরকারের আরও কঠোর হওয়া উচিত বলে মনে করেন তারা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১