Pallibarta.com | র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে জরিমানা কোটি টাকা - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে জরিমানা কোটি টাকা

র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে জরিমানা কোটি টাকা

র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে জরিমানা কোটি টাকা। দেশব্যাপী ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে সারাদেশে ২০০ অসাধু ব্যবসায়ীকে প্রায় কোটি টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও মানহীন সামগ্রী ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জাগো নিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাদের সমন্বয়ে ভেজাল ও মানহীন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, মজুতকারী ও বিক্রেতাসহ এমন কার্যক্রমের সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

রাত পর্যন্ত দেশব্যাপী ৬৮টি ভ্রাম্যমাণ আদালতে ২০৫ জন অসাধু ব্যবসায়ীকে ৯৭ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। একজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন দেশব্যাপী একযোগে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদন, মজুত ও বিক্রির সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার ক্ষেত্রে যেসব সরকারি দপ্তর বা কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করা প্রয়োজন তাদের সঙ্গে সমন্বয় করা হয়।

এর মাঝে রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর ও চকবাজার এলাকায় ১৬টি প্রতিষ্ঠানকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়।

রাতে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত র‌্যাব-১০ এর সহযোগিতায় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে যাত্রাবাড়ী এলাকায় ৭টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ২০ হাজার টাকা, শ্যামপুর এলাকায় ৬টি প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা ও চকবাজার এলাকায় ৩টি প্রতিষ্ঠাকে তিন লাখ টাকা করে মোট ২১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০