Pallibarta.com | রোগীর ব্যাপক চাপ, শয্যা সংকটে খুলনা শিশু হাসপাতাল - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

রোগীর ব্যাপক চাপ, শয্যা সংকটে খুলনা শিশু হাসপাতাল

রোগীর ব্যাপক চাপ, শয্যা সংকটে খুলনা শিশু হাসপাতাল

রোগীর ব্যাপক চাপ, শয্যা সংকটে খুলনা শিশু হাসপাতাল ।
খুলনায় শিশুদের জন্য বিভাগের একমাত্র বিশেষায়িত হাসপাতাল। বিভাগ ও জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিনই শত শত অসুস্থ শিশু এই হাসপাতালে চিকিৎসা নিতে আসে। আবহাওয়া পরিবর্তনসহ নানা কারণে হঠাৎ করে বেড়েছে হাসপাতালটিতে রোগীর সংখ্যা। বিশেষ করে নিউমোনিয়া, জ্বর, সর্দি, কাশি ও শ্বাষকষ্ট রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা। গত এক সপ্তাহ ধরে হাসপাতালটির ২শ’ ৭৪টি শয্যার সবগুলোই পূর্ণ। ফলে শয্যা সংকটে নতুন রোগী ভর্তি করা যাচ্ছে না।

এ বিষয়ে এক শিশুর অভিভাবক জানান, সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বসেছিলাম। একটি সিট খালি হওয়ায় সেই সিটে আমার সন্তানকে ভর্তি করতে পেরেছি।

আবহাওয়া পরিবর্তনের কারণেই হাসপাতালে রোগীর চাপ বাড়ছে বলে জানান চিকিৎসকরা। ফলে রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

হাসপাতালের চিকিৎসক ডা. আরিফুল কামাল বলেন, হঠাৎ খুব গরম পড়ছে, আবার বৃষ্টি হচ্ছে। এসব কারণে এই ধরণের রোগী বাড়ছে। এসব ক্ষেত্রে অভিভাবকদের গরম, রোদ, বৃষ্টি, মশার কয়েল এসব থেকে অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

শয্যা সংকটের কথা স্বীকার করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কামরুজ্জামান বলেন, এই হাসপাতালের প্রতি সবারই আস্থা আছে। কিন্তু প্রয়োজনীয় স্থান সংকুলানের কারণে আমরা তাদের সেবা দিতে ব্যর্থ হচ্ছি। মানুষের চাহিদার সাথে তাল মেলাতে জনবলসহ আরও হাসপাতালটিকে আরও সম্প্রসারিত করা দরকার।

হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগে প্রতিদিন গড়ে ৮শ’রও বেশি রোগী আসে চিকিৎসা নিতে আসছে।

সূত্র : https://www.somoynews.tv/news/2021-09-17/

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১