Pallibarta.com | রাস্তার ওপর গভীর নলকূপ! - Pallibarta.com

বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১

রাস্তার ওপর গভীর নলকূপ!

রাস্তার ওপর গভীর নলকূপ!

রাস্তার ওপর গভীর নলকূপ!
চট্টগ্রামের লোহাগাড়ার চরম্বায় চলাচলের রাস্তায় গভীর নলকূপ বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়নের নাছির মোহাম্মদপাড়ায় ঘটনাস্থলে গিয়ে এ চিত্র দেখা যায়।

জানা যায়, স্থানীয় মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি মহল আদালতের নির্দেশ অমান্য করে গত ১৭ অক্টোবর চলাচলের রাস্তায় গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সরেজমিন উপস্থিত হয়ে নলকূপ স্থাপন বন্ধের নির্দেশ দেন।

কিন্তু ওই মহল আদালত ও ইউএনওর নির্দেশনা অমান্য করে রাতের আঁধারে নলকূপ স্থাপনের কাজ সম্পন্ন করে। গত ২৬ অক্টোবর এ ঘটনার প্রতিকার চেয়ে স্থানীয় আব্দুছ ছোবাহান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

সরেজমিন দেখা যায়, চলাচলের রাস্তার ঠিক মাঝখানে বসানো হয়েছে গভীর নলকূপ। এতে ওমর আলী মহাজন জামে মসজিদের শত শত মুসল্লি, চরম্বা মোহাম্মদিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা, আল-হেরা হেফজখানা, চরম্বা শরিফীয়া এতিমখানা, চরম্বা শাহ ছোবহানিয়া আদর্শ মহিলা মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানার প্রায় ৭ শতাধিক শিক্ষার্থীসহ চরম্বা শাহ ছোবহানিয়া দরবারে আসা ভক্তদের যাতায়াতে বিঘ্ন ঘটছে। এছাড়া ওই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয় ১১ পরিবারের প্রায় শতাধিক লোকজনকে।

চরম্বা শাহ ছোবহানিয়া আদর্শ মহিলা মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ হোসাইন জানান, চলাচলের রাস্তায় গভীর নলকূপ বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় শিক্ষার্থীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া আগে প্রয়োজনীয় মালামাল আনা-নেওয়ার জন্য যানবাহন মাদ্রাসার মাঠে চলে আসতো। কিন্তু রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় যানবাহন আসা-যাওয়া করতে পারছে না।

স্থানীয় ষাটোর্ধ বৃদ্ধা নুরুজ্জাহান জানান, তারা দীর্ঘদিন যাবত এই এলাকায় বসবাস করে আসছেন। তার ছেলে একজন সিএনজি অটোরিকশাচালক। আগে সিএনজি অটোরিকশা নিয়ে তার ছেলে বসতঘরের সামনে চলে আসতে পারতো। কিন্তু এখন চলাচলের রাস্তায় নলকূপ বসানোর কারণে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এ কারণে তাদের স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে।

অভিযুক্ত মোহাম্মদ শাহজাহান চলাচল রাস্তায় টিউবওয়েল বসানোর কথা স্বীকার করে বলেন, মসজিদের মুসল্লিদের ব্যবহারের সুবিধার্থে এটি বসানো হয়েছে। এখানে চলাচলে অসুবিধা হওয়ার কোনো কারণ দেখছি না।

এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু বলেন, চলাচল রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ পেয়ে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে শিগগিরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১