রাবিতে ভর্তি পরীক্ষা, ছুটিতেও চলবে ট্রেন - Pallibarta.com

বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

রাবিতে ভর্তি পরীক্ষা, ছুটিতেও চলবে ট্রেন

রাবিতে ভর্তি পরীক্ষা, ছুটিতেও চলবে ট্রেন

রাবিতে ভর্তি পরীক্ষা, ছুটিতেও চলবে ট্রেন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের যাতায়াতের সুবিধার্থে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ দুই ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছে।

এ ছাড়া ভর্তিচ্ছুদের রাজশাহীতে আসা এবং ফিরে যাওয়ার জন্য বেশ কয়েকটি ট্রেনে নতুন কোচ যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ।

তিনি জানান, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একদিকে ভোগান্তি কমবে, অন্যদিকে শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধা হবে এবং পরিবহণ ব্যয়ও কিছুটা কমবে।

পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

মিহির কান্তি গুহ আরও বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে সিল্কসিটি এক্সপ্রেসের ৩ অক্টোবরের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে। তিতুমীর এক্সপ্রেসের ৬ অক্টোবরের সাপ্তাহিক বন্ধও বাতিল করা হয়েছে। পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

এ ছাড়া একই দিন থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি স্লিপার কোচ ও একটি শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

প্রসঙ্গত রাজশাহী বিশ্ববিদ্যায়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ৪ অক্টোবর। চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১