Pallibarta.com | রাজশাহীতে স্কুলছাত্রী করোনায় আক্রান্ত - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

রাজশাহীতে স্কুলছাত্রী করোনায় আক্রান্ত

রাজশাহীতে স্কুলছাত্রী করোনায় আক্রান্ত

রাজশাহীতে স্কুলছাত্রী করোনায় আক্রান্ত ।
রাজশাহী কলেজিয়েট স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আবির জাওয়াদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, বর্তমানে ওই শিক্ষার্থী সুস্থ থেকে বাসায় চিকিৎসা নিচ্ছেন। আপাতত তার কোনো শারীরিক জটিলতা দেখা যায়নি।

স্কুল কর্তৃপক্ষের তথ্য মতে, আবির জাওয়াদের পরিবার আগে থেকে করোনা ভাইরাসে আক্রান্ত। পরিবার থেকে ওই শিক্ষার্থী গত ১৮ সেপ্টেম্বর করোনা সংক্রমিত হন।

স্কুল কর্তৃপক্ষ আরও জানিয়েছে, এর আগে ওই শিক্ষার্থী স্কুলে এসেছিল। তবে তার সহপাঠীদের মধ্যে করোনার উপসর্গ দেখা না যাওয়ায় নিয়ম অনুযায়ী ক্লাস চলবে।

সম্প্রতি স্কুল খোলার পর থেকে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এসব খবরের পর অনেকেই মনে করছেন হয়তো শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ হয়ে যেতে পারে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে নাকি খোলা থাকবে কিংবা কখন বন্ধ হতে পারে এসব বিষয়ে শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ডা. দীপু মনি বলেন, আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে যদি করোনা মহামারি বড় আকার ধারণ করে। শিক্ষামন্ত্রী বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। এখনও অতিমারি শেষ হয়নি। যে কেউ যে কোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। বড় ধরনের মহামারি দেখা দিলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।

ডা. দীপু মনি বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয় সেখানে সংক্রমণের কথা শোনা যাচ্ছে সেখানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তারা সেগুলো দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষামন্ত্রণালয় যারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানগুলো দেখা হয় এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান দেখা হয় সেখানে নজর রাখা হচ্ছে। মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের একটা দুটো জায়গাতে যেখানে যে সমস্যা হয়েছে বিশেষ করে মানিকগঞ্জের স্কুলের বিষয়টি জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা হয়েছে। সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১