Pallibarta.com | রাজকুমারীর নিরাপত্তায় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পর্যটক নিষিদ্ধ - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

রাজকুমারীর নিরাপত্তায় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পর্যটক নিষিদ্ধ

রাজকুমারীর নিরাপত্তায় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পর্যটক নিষিদ্ধ-pallibarta পল্লিবার্তা

বাংলাদেশ সফরের অংশ হিসেবে সাতক্ষীরার শ্যামনগরে আসবেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। ঘুরে দেখবেন সুন্দরবনও। তাই রাজকুমারীর নিরাপত্তায় ২৬ ও ২৭ এপ্রিল পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে বন বিভাগ।

বন বিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৭ এপ্রিল) রাজকুমারী ম্যারি এলিজাবেথ সাতক্ষীরার শ্যামনগরে আসবেন। সফরসূচির অংশ হিসেবে সুন্দরবন ভ্রমণ ও বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তার সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ২৬ ও ২৭ এপ্রিল সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ভ্রমণের সব ধরনের পাস বন্ধ রাখা হয়েছে। ২৮ এপ্রিল থেকে সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে।

সাতক্ষীরা তথ্য অফিসের সফরসূচি থেকে জানা গেছে, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগরের টাইগার পয়েন্টে একটি হেলিকপ্টারযোগে অবতরণ করবেন। সেখান থেকে গাড়িতে মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকায় জলবায়ু সহনশীল কৃষিজমি দেখবেন। সুন্দরবন উপকূলের ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম’ ইকোপার্ক পরিদর্শন করবেন।

জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় সাইক্লোন শেল্টার ও বেড়িবাঁধ পরিদর্শন, বাঁধের পাশে বসবাসকারী দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলবেন। দুপুরে বুড়িগোয়ালীনি ইউনিয়নের বরসা রিসোর্টে অবস্থান করবেন। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া সুন্দরবন ঘুরে দেখবেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১