Pallibarta.com | যৌন হয়রানির অভিযোগে মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা - Pallibarta.com যৌন হয়রানির অভিযোগে মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

যৌন হয়রানির অভিযোগে মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা

যৌন হয়রানির অভিযোগে মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা

সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানি ও শ্লীলতাহানির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

জেলার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেনের আদালতে মঙ্গলবার (৩১ আগস্ট) এক নারী কাউন্সিলর মামলাটি করেন।

মামলার বাদী তাসলিমা জান্নাত কাকলী পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর। এছাড়া ছাতক পৌরসভার সংরক্ষিত একটি ওয়ার্ড থেকে টানা দুইবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি। আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে জানা যায়, গত পৌরসভা নির্বাচনের পর থেকে পৌর মেয়র তাকে বিভিন্ন সময়ে কৌশলে অনৈতিক প্রস্তাব দিতেন। তিনি মেয়রের প্রস্তাবে রাজি না হওয়ায় মেয়র তাকে বিভিন্নভাবে হয়রানি করছিলেন ও দেখে নেওয়ার হুমকি দেন। এ কারণে পৌর নির্বাচনের পর থেকে তাকে কেবল হাজিরা খাতায় স্বাক্ষর করতে বাধ্য করা হয়। সব উন্নয়ন কাজ থেকে তাকে বঞ্চিত করা হয়।

এরমধ্যেই গত ২২ আগস্ট দুপুরে ছাতক পৌরসভায় ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের সঙ্গে মেয়রের কক্ষে বৈঠক হয়। ওই বৈঠকে মেয়র, সাধারণ ওয়ার্ডের দুজন এবং সরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিল হিসেবে তিনি উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মেয়র জরুরি কাজের কথা বলে তাকে ওই কক্ষে বসতে বলেন।

অন্যরা চলে যাওয়ার পর মেয়র চেয়ার থেকে ওঠে তাকে যৌন হয়রানি ও শ্লীলতাহানি করেন। একপর্যায়ে তিনি মেয়রের কক্ষ থেকে দৌড়ে পালিয়ে যান। পরে মুঠোফোনে বিষয়টি পরিবারের লোকজনকে জানান। এ কারণে তিনি তার দায়িত্ব সঠিকভাবে পরিচালনা করতে পারছেন না বলেও এজাহারে উল্লেখ করা হয়।

বাদীর আইনজীবী আমিরুল হক জানান, অভিযোগ তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন জমা দেওয়ার জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক মো. জাকির হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী জানান, ওই নারী কাউন্সিলর ও তার স্বামীর বিরুদ্ধে ইজিবাইক চালকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ আমলে নিয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করায় আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন। তার বিরুদ্ধে আসা অভিযোগ ও পৌর পরিষদের সভার সিদ্ধান্তই অভিযোগের সত্য মিথ্যা প্রমাণ করবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০