যে পাঁচ অ্যাপ মোবাইলে রাখলেই বিপদ - Pallibarta.com

শুক্রবার, ১২ আগস্ট ২০২২

যে পাঁচ অ্যাপ মোবাইলে রাখলেই বিপদ

যে পাঁচ অ্যাপ মোবাইলে রাখলেই বিপদ

স্মার্টফোন ব্যবহারকারীরা নানা কাজে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে থাকেন। এতসব অ্যাপের ভিড়ে রয়েছে যা ব্যবহারকারীর অজান্তেই মোবাইল ফোনের মারাত্মক ক্ষতি করছে। সম্প্রতি ফরাসি গবেষক ম্যাক্সিম ইনগ্রাও অ্যানড্রয়েড গ্রাহকদের সতর্ক করে এমন কয়েকটি অ্যাপের নাম প্রকাশ করেছে।

এ অ্যাপগুলোতে ম্যালওয়্যারের উপস্থিতি পাওয়া গেছে। ইতোমধ্যে গুগল প্লে স্টোর থেকে এগুলো সরিয়ে নেওয়া হয়েছে। তবে এপিকে ডাউনলোডের মাধ্যমে অ্যাপগুলো ব্যবহার করা সম্ভব। প্রতারকরা এসব অ্যাপ আরও বেশি মানুষের ফোনে পৌঁছে দিতে ফেসবুক ও ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দিয়ে প্রচার শুরু করেছে। আপনার ফোনেও এই অ্যাপগুলো ইনস্টল থাকলে এখনই তা ডিলিট করুন।

জিআইএফ ইমোজি কিবোর্ড

কিবোর্ড থেকেই জিআইএফ পোস্ট করার জন্য অ্যাপটি ব্যবহার হয়। প্লে স্টোর থেকে ১ লাখের বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

ক্রিয়েটিভ থ্রিডি লঞ্চার

ভিন্নরকম লঞ্চার ব্যবহার করতে অনেকে এই অ্যাপ ইনস্টল করেছেন। এটি স্মার্টফোনের হোমস্ক্রিনে থ্রিডি লুক দেয়। প্লে স্টোর থেকে এই অ্যাপও ১০ লাখের বেশি ডাউনলোড হয়েছে।

ভ্লগ স্টার ভিডিও এডিটর

অনেকেই ফোন থেকে ভিডিও এডিট করার জন্য এই অ্যাপ ব্যবহার করেন। প্লে স্টোর থেকে ১০ লাখের বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপ। এটি ডাউনলোড করে থাকলে আনইনস্টল করে দিন।

রেজার কিবোর্ড অ্যান্ড থিম

একটি বিপজ্জনক কি-বোর্ড অ্যাপ এটি। এই অ্যাপ ডাউনলোড করলেও ফোনে ম্যালওয়্যার প্রবেশ করবে।

ফানি ক্যামেরা

বিভিন্ন ক্যামেরা ফিল্টার পাওয়া যায় এই অ্যাপে। মজাদার ফিল্টারের মাধ্যমে ছবি তুলে তা সরাসরি বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফরমে শেয়ার করার সুযোগ থাকছে। ৫ লাখের বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১