অপরাধশীর্ষ-২

ময়মনসিংহে নুরের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক:

এবার ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদী ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল গনি। কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য নিশ্চিত করে জানান, নথিতে উল্লেখ করা অভিযোগের সত্যতা পাওয়ায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১৪ এপ্রিল নুরুল হক নুর তার নিজ নামীয় ফেসবুক আইডি থেকে ভিডিও বক্তব্যে বলেছেন- ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার।’

নুর আরো বলেন, ‘শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই; তারা কখনও মুসলমান হতে পারে না, এদের কোনো ঈমান নেই।’

লাইভ ভিডিওটিতে এমন মিথ্যা ও উসকানিমূলক বক্তব্য দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

মামলার বাদী সোহেল গনি সাংবাদিকদের বলেছেন, তার এমন বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বিভিন্ন শ্রেণি-পেশা সম্প্রদা‌য়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিক্ষোভ সৃষ্টি করছে। আমি মর্মাহত হয়ে তার বিরুদ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

এদিকে, নুরুল হক নুর সেদিন লাইভে এসব বক্তব্য দেয়ার কিছু সময় পরই আবারো লাইভে এসে তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি তখন বলেন, বয়সে তরুণ হওয়ায় অনর্গল কথা বলতে গিয়ে অনেক সময় কথার খেই হারিয়ে ফেলেন। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশ্যে তিনি ওই বক্তব্য দেননি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button