Pallibarta.com | মেসিকে কেন পারেনি বার্সেলোনা, জানালেন সভাপতি লাপোর্তা

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

মেসিকে কেন পারেনি বার্সেলোনা, জানালেন সভাপতি লাপোর্তা

মেসিকে কেন পারেনি বার্সেলোনা, জানালেন সভাপতি লাপোর্তা

আশার টিমটিম সলতে নিভে গেছে। মেসি কোনোভাবেই আর বার্সেলোনাতে থাকছেন না, স্পষ্ট করে বলে দিলেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। লা লিগার বেঁধে দেওয়া নিয়ম অখণ্ডনীয়। মেসির ভবিষ্যৎ ক্লাবের জন্য শুভকামনা জানিয়ে লাপোর্তা বলেন, সাবেক সভাপতি বার্তেমেয়োর সময়ে অধিক আর্থিক খরচ করায়, মেসিকে রাখতে পারেনি বার্সেলোনা।

দুই পক্ষের মন গলবে। কাগজে-কলমের হিসাব এক মুহূর্তেই পাল্টে যাবে। ভালবাসা যে কোনো হিসেব মানে না। মেসি থেকে যাবেন প্রিয় ক্লাবে। ১০ নম্বর জার্সি গায়ে জড়াবেন পরম মমতায়। এই বিশ্বাস নিয়েে ক্লাবের সামনে বসে আছেন বার্সেলোনা ভক্তরা। এইতো ঘোষণা এলো বলে!

স্বপ্ন সত্যি হয় না। বরং বার্সেলোনা প্রেসিডেন্টের একটি কথা শেল হয়ে বুকে বিঁধে মেসি ভক্তদের। কোনো আবেগ নয়। বাস্তবতা মেনে নিয়েই মেসি আর থাকছেন না বার্সেলোনায়। চুক্তি নবায়ন হচ্ছে না। ১ ঘণ্টা ২০ মিনিট সংবাদ সম্মেলনে পরিষ্কার করলেন। মেসি এখন ফ্রি। যে খুশি কিনে নাও।

হুয়ান লাপোর্তা বলেন, ‌’কোন মিথ্যা আশ্বাস দিতে চাই না। মেসি আর আমাদের খেলোয়াড় না। আমরা ওকে রাখার জন্যে সব ধরনের চেষ্টা করেছি। কিন্তু লা লিগার বেঁধে দেয়া নিয়ম শিথিল করা হয়নি। মেসি আমাদের জন্য অনেক কিছু করেছে। তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা।‌’

মেসিকে রাখতে বার্সার ১০ শতাংশ স্বত্ব ২.৭ বিলিয়ন ইউরোতে বিক্রি করবে লা লিগা। যেখান থেকে ক্লাব পুনর্গঠনে ২৮৪ মিলিয়ন ইউরো ধার হিসেবে দেয়া হবে বার্সেলোনাকে। যা দিয়ে প্লেয়ার ট্র্যান্সফার ও ঋণ শোধ।
বিনিময়ে বার্সাকে পরবর্তী ৫০ বছরে ৮০০ মিলিয়ন ইউরোর বেশি পরিশোধ করতে হবে। এই চুক্তিতে স্বাক্ষর করলে বার্সা সুপার লিগ আয়োজনে উদ্যোগী হতে পারবে না। লা লিগা প্রেসিডেন্ট বার্সাকে বলছে—এই চুক্তি মেনে নাও। না হলে মেসিকে সাইন করার কোনো সুযোগ নেই। লাপোর্তে রাজি হননি। মেসির বাবা হোর্হে মেসির সঙ্গে আলোচনা করেও কোনো সমাধান মেলেনি। কোন আনুষ্ঠানিকতা ছাড়াই বিদায় নিচ্ছেন এলএম টেন।

লাপোর্তা আরও জানান, ‌’মেসি ক্লাবকে যা দিয়েছে তা কখনো ভোলার মত না। আমরা তাকে কোনো আড়ম্বরতার মধ্যে দিয়ে বিদায় দিতে পারছি না। মেসি খুব কষ্ট পেয়েছে। তবে সে একদিন তার প্রাপ্য সম্মান এই ক্লাব থেকে পাবে। সেদিন হয়তো দর্শকভরা গ্যালারি থাকবে।‌’

বার্সার সাবেক প্রেসিডেন্ট বার্তেমেয়োর প্রশাসন আর্থিক খচর নিয়ে সোচ্চার ছিল না। খরচ করেছেন দুই হাতে। সেজন্যেই এমন পরিণতি বলে মন্তব্য করেছেন হুয়ান লাপোর্তে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১