Pallibarta.com | মুহুরী নদীর বাঁধ ভেঙে ৪ গ্রাম প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

মুহুরী নদীর বাঁধ ভেঙে ৪ গ্রাম প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

মুহুরী নদীর বাঁধ ভেঙে ৪ গ্রাম প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ফেনীর ফুলগাজীতে মুহুরী নদী রক্ষা বাঁধের একটি জায়গায় ভাঙন দেখা দিয়েছে। এতে লোকালয়ে পানি ঢুকে উপজেলার জয়পুর, কিছমত ঘনিয়া, পূর্ব ঘনিয়া মোড়া ও পশ্চিম ঘনিয়া মোড়া এলাকা প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে রাস্তাঘাট ও ফসলি জমি। বিচ্ছিন্ন হয়ে পড়েছে ফুলগাজী-পরশুরাম উপজেলার সড়ক যোগাযোগ।

ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, রাত সাড়ে ৮টার দিকে মুহুরী নদীর পানির চাপে বেড়িবাঁধের জয়পুর এলাকায় ভাঙন দেখা দেয়। মুহূর্তেই আশপাশের এলাকা পানির নিচে তলিয়ে যায়। এতে ডুবে গেছে রোপা আমনের জমি, মাছের ঘের, পুকুর ও রাস্তাঘাট। প্রধান সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ায় ফুলগাজী-পরশুরামের যোগাযোগ বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, মাসখানেক আগেও জয়পুর এলাকায় বেড়িবাঁধের ভাঙনে ভেসে গেছে পুকুরের মাছ। তলিয়ে যায় রাস্তাঘাট ও ব্যবসা প্রতিষ্ঠান। সেই ক্ষতি কেটে না ওঠার আগেই আবার ভাঙন দেখা দেওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন জানান, বুধবার সকাল থেকেই মুহুরী নদীতে পানির চাপ বেশি ছিল। দুপুরে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১২ দশমিক ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। তবে বৃহস্পতিবার সকাল থেকে পানির চাপ কমতে শুরু করেছে। আশা করি পানি নেমে যাবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০