আন্তর্জাতিকএক্সক্লুসিভশিরোনামশীর্ষ-২

মিয়ানমার সেনার গুলিতে বাবার কোলেই নিহত ৭ বছরের কন্যা শিশু

আন্তর্জাতিক ডেস্ক:

সাত বছরের কন্যা শিশু খিন মিও চিট মিয়ানমারের উত্তরাঞ্চলের শহর মান্দলেতে বাবা-মা ও একমাত্র ভাইয়ের সঙ্গে থাকতো। ২৩ মার্চ বাবার কোলে বসে আপন মনে খেলছিলো সে। কিন্তু বাবার কোলেই নিভে গেলো তার জীবন প্রদ্বীপ। মিয়ানমার সেনার ছোঁড়া গুলিতে তার মাথা ক্ষত-বিক্ষত হয়ে যায়। গুলিবিদ্ধ হওয়ার পর পরিবারের সদস্যদের চিৎকারে উদ্ধারকর্মীরা খিন মিওকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার কিছুক্ষনের মধ্যেই মারা যায় খিন।

তার পরিবার গণমাধ্যমকে জানিয়েছে, ‘খিন মিও এর বড় ভাইকে (১৯) কয়েক দিন আগে গ্রেফতার করেছে সেনারা। তার কোনো সন্ধান মেলেনি এখনো। এর মধ্যেই নিজ বাড়িতে বাবার কোলে থাকা ৭ বছরের শিশুকে হত্যা করলো সেনারা’।

গত ১ ফেব্রুয়ারি দেশটিতে ক্ষমতা গ্রহণ করে সামরিক জান্তা সরকার। তারপর থেকে এর প্রতিবাদে বিক্ষোভে অংশ নিয়ে যারা নিহত হয়েছেন, তাদের মধ্যে খিন মিও চিট সবচেয়ে কমবয়সী।

বিবিসি’র সংবাদে এসেছে, মিয়ানমার সেনারা শিশুটির তার বাবাকে গুলি করতে চেয়েছিলো। ভুল করে তা গিয়ে লাগে বাবার কোলে থাকা খিন মিও চিটের মাথায়। ওই সময় তারা নিজেদের বাড়িতেই বসেছিলো। তবে সংবাদে এ নিয়ে সেনা বাহিনীর কোনো বক্তব্য উল্লেখ করা হয়নি।

সেনার গুলিতে শিশুর মৃত্যু নিয়ে এক বিবৃতিতে সেভ দ্য চিলড্রেন বলেছে, ৭ বছরের একজন মেয়ে শিশুকে এভাবে হত্যার ঘটনা ভয়াবহ। একদিন আগে মান্দলে শহরে ১৪ বছরের এক কিশোরকেও গুলি করে হত্যা করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button