Pallibarta.com | মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের খাদ্য সহায়তা - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের খাদ্য সহায়তা

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের খাদ্য সহায়তা

কর্মহীন প্রবাসীদের খাদ্য সহায়তা দিচ্ছে মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন। করোনার প্রকোপ এবং দীর্ঘ লকডাউনে বেশিরভাগ মানুষের ঘরে নেই বেঁচে থাকার মতো সামান্য খাদ্য। এসব প্রবাসীদের প্রয়োজনীয় খাদ্যের সমস্যা দূরীকরণে সংগঠনটি একটি তহবিল গঠনের সিদ্ধান্ত নেয়।

jagonews24

নিসার কাদেরকে আহ্বায়ক এবং সৈয়দ মাওলাকে যুগ্ম আহ্বায়ক করে কমিটি গঠনের পর শুরু হয় কার্যক্রম। সেই কার্যক্রমে অতি অল্প সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসে সামর্থ্যবান প্রবাসী এবং দেশীয় বিভিন্ন প্রতিষ্ঠান।

jagonews24

শনিবার (১৪ আগস্ট) এমবিএ’র কুয়ালালুমপুর অফিসে অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল বাশারের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হয় খাদ্য বিতরণ প্রক্রিয়া।

jagonews24

স্বাস্থ্য ঝুঁকি থাকা সত্ত্বেও অ্যাসোসিয়েশনের সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় সহস্রাধিক প্রবাসীদের জন্য নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনে তা ঘরে পৌঁছে দেয়া সম্ভব হয়েছে।

jagonews24

অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর বাসার বলেন, আমরা বৈশ্বিক এক মহাসংকটের মুখোমুখি অবস্থান করছি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্বেই অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে। দেশে দেশে লকডাউনের ফলে মধ্যম ও নিম্ন আয়ের লোকগুলো দিশেহারা হয়ে পড়ছেন। অনেকের ঘরেই খাদ্যসামগ্রীর সংকট প্রকটভাবে দেখা দিচ্ছে। যারা দিনমজুর, তারা অভুক্ত থাকছেন। আমরা চেষ্টা করছি অসহায় প্রবাসীদের কাছে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার।

jagonews24

তিনি বলেন, যারা আমাদের এই উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন এবং অর্থ দিয়ে সাহায্য করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি এবং ধন্যবাদ জানান বাংলাদেশি প্রতিষ্ঠান প্রাণ, কসমো ফ্যামিলি মার্ট, মৈত্রী ফুড, স্টার কাবাবসহ নাম প্রকাশ না করা বেশ কিছু ব্যক্তি-প্রতিষ্ঠান।

jagonews24

খাদ্য সহায়তা কমিটির আহ্বায়ক নিসার কাদের বলেন, আমাদের এই কার্যক্রম চলমান থাকবে। এর মধ্যে আম্পাং, কেলাং ভ্যালী, শাহ আলম, সুবাংজায়া, সানওয়ে, কেপং, চেরাস, ব্রিকফিলড, জালান দুতা, হাংতুয়া, পুচং, সারডাং, কাজাং, কোতা দামানসারাসহ বিভিন্ন স্থানে থাকা প্রবাসীদের মাঝে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

jagonews24

যুগ্ম আহ্বায়ক সৈয়দ মাওলা বলেন, মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম সব সময় প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করেছে। ২০২০-এ যখন মালয়েশিয়ায় করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পায় তখন প্রবাসীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে অ্যাসোসিয়েশন বাংলাদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠন করে অনলাইন স্বাস্থ্যসেবা এবং সেখানে বহু সংখ্যক প্রবাসী উপকৃত হয়েছেন। এমবিএর এই জনকল্যাণমূলক কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০