Pallibarta.com | মানিকগঞ্জে ১ দিনে করোনা শনাক্ত ২৪৫ জনের এবং মৃত্যু ৪ জন - Pallibarta.com

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

মানিকগঞ্জে ১ দিনে করোনা শনাক্ত ২৪৫ জনের এবং মৃত্যু ৪ জন

মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে, যা জেলায় এক দিনে করোনায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। একই সময়ে করোনায় সংক্রমিত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুরে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য জানিয়েছেন।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার ৭টি উপজেলায় ৪৮১ জনের নমুনা পরীক্ষায় ২৪৫ জনের করোনা শনাক্ত হয়। এটি এক দিনে জেলায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫০ দশমিক ৯৩।

নতুন শনাক্ত হওয়া করোনা রোগীদের মধ্যে জেলা সদরে ৮৪ জন, ঘিওরে ১২ জন, শিবালয়ে ৪৩ জন, সিঙ্গাইরে ৬০ জন, হরিরামপুরে ১৫ জন, সাটুরিয়ায় ১২ জন ও দৌলতপুরে ১৯ জন করে রয়েছেন। সব মিলিয়ে এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ২৫৩। তাঁদের মধ্যে ৩ হাজার ২১৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৮০ জনের মৃত্যু হয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, জেলায় এ পর্যন্ত করোনায় সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি চলতি বছরের জুলাই মাসে। জুলাই মাসের ৩১ দিনে জেলায় করোনায় সংক্রমিত হয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮০ জনের। এই হিসাবে করোনায় মোট মৃত্যুর ৩২ দশমিক ৫ শতাংশ জুলাইয়ে। এ ছাড়া এ মাসে ২ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় শনাক্ত হয়েছে ৫ হাজার ২৫৩ জনের। হিসাবমতে, মোট শনাক্তের ৪৬ দশমিক ০৩ শতাংশ সংক্রমিত হয়েছেন জুলাই মাসে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১