Pallibarta.com | মাদারীপুরে শিশু হত্যা মামলায় মসজিদের ইমামসহ ৩ জনের মৃত্যুদণ্ড - Pallibarta.com

বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

মাদারীপুরে শিশু হত্যা মামলায় মসজিদের ইমামসহ ৩ জনের মৃত্যুদণ্ড

শিশু হত্যা

মাদারীপুরের রাজৈর উপজেলার সেনদিয়া গ্রামে শিশু হত্যা মামলার রায়ে মসজিদের ইমামসহ তিন জনকে ফাঁসি ও এক জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা সোমবার সকালে এই রায় ঘোষণা করেন।

মাদারীপুর পাবলিক প্রসিকিউটর (পি.পি) মো. সিদ্দিকুর রহমান সিং এ বিষয়টি নিশ্চিত করেছেন।মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রাজৈর পশ্চিম স্বরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজিব হাওলাদার (৪১), কোদালিয়া বাজিতপুরের মুহিত গাছির ছেলে রিমন হোসাইন ওরফে ইমন গাছি (৩২) ও পিরোজপুর জেলার ভৈরম পুরের রফিকুল ইসলাম মোল্লার ছেলে শফিকুল ইসলাম মোল্লা (৩১)। বিচারক মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া এ মামলায় বাগেরহাট জেলার সেলিম হাওলাদারের (৪১) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রবিবার সকাল সাড়ে ৬ টার দিকে সেনদিয়া জামে মসজিদে আরবি পড়তে গিয়ে নিখোঁজ হয় টুকু সরদারের মেয়ে আদুরী আক্তার (৫)।

পরে টুকু সরদার বাদী হয়ে ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে রাজৈর থানায় একটি হত্যা মামলা করেন। মামলা দায়েরের পরে ওই মসজিদের ইমাম শফিকুল ইসলামকে রাজৈর থানা পুলিশ গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্য অনুযায়ী মসজিদের পাশ থেকে আদুরী আক্তারের বস্তাবন্দি লাশ উদ্ধার করে। পরবর্তীতে মামলার চার আসামিকে পুলিশ গ্রেপ্তার করে। কিন্তু তিন আসামি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার রায়ের দিন মামলার আসামি রিমন হোসাইন ওরফে ইমন গাছি আদালতে উপস্থিত ছিলেন।

নিহতের বাবা টুকু সরদার বলেন, ‘আমার মেয়ে হত্যার রায়ে আমি খুশি হয়েছি। আমার সরকারের কাছে একটাই দাবি, এই ফাসির রায় যেন দ্রুত কার্যকর করা হয়।’

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১