Pallibarta.com | মাটি দিয়ে গোসল করেন ঊর্বশী - Pallibarta.com

রবিবার, ১৭ অক্টোবর ২০২১

মাটি দিয়ে গোসল করেন ঊর্বশী

ঊর্বশী যখনই সময় পান বিভিন্ন স্থানের মাটি মেখে স্নান করেন। এবার এই বলিউড তারকা ‘রেড মাড বাথ’ করেছিলেন। আর এই বিশেষ লাল মাটি পাওয়া যায় স্পেনের বেলেরিক দ্বীপে। এই বিশেষ লাল মাটির সাহায্যে ত্বকের শুশ্রূষা করা যায়। আর লাল মাটি ত্বকের চমক বাড়াতে সাহায্য করে। ঊর্বশী জানিয়েছেন যে বেলেরিক দ্বীপের এই লাল মাটিতে খনিজ পদার্থ ভরপুর। আর তাই এই ধরনের মাটি স্কিন থেরাপির জন্য আদর্শ। ‘মাড বাথ’ রূপচর্চার অত্যন্ত প্রাচীন এক থেরাপি। এই থেরাপি ত্বকের জন্য এতটাই উপকারী যে আধুনিক যুগেও এর বিশেষ স্থান আছে। এর সাহায্যে ত্বকের ডিটক্সিফাই হয়।

‘মাড বাথ’ ত্বকের প্রায় অধিকাংশ সমস্যা দূর করতে সাহায্য করে। ত্বক সতেজ রাখে, ত্বকের ভেতরে প্রবেশ করে পরিচর্চা করে। ‘মাড বাথ’ এ ত্বকের যেকোনো রকমের ক্ষত খুব তাড়াতাড়ি সেরে যায়। কারণ মাটি পানি, খনিজসহ আরও নানা উপাদানে সমৃদ্ধ থাকে। আর ত্বকে উজ্জ্বলতাও বাড়ায়। তাই শুধু ঊর্বশী রউতেলা নন, আরও অনেক বলিউড তারকাও ‘মাড বাথ’ নিতে পছন্দ করেন।

‘মাড বাথ’ থেরাপির আরও অনেক উপকারিতা আছে। এর মাধ্যমে ত্বকের নমনীয়তা বাড়ে। আর সারা শরীর পায় প্রয়োজনীয় পুষ্টি। এই থেরাপির মাধ্যমে মৃত কোষগুলো ঝরে যায়। আর ত্বক প্রয়োজনীয় অক্সিজেন পায়। ‘মাড বাথ’ একজিমা, একনি, ব্রণ, ত্বকের শুষ্কতা, ত্বকের রুক্ষতাসহ আরও নানা সমস্যা দূর করে

এই থেরাপি শুধু ত্বকের সৌন্দর্য বাড়ায় না, এর মাধ্যমে শরীর আরামবোধ করে। আসলে ‘মাড বাথ’–এর সময় যখন সারা শরীরে মাটি লাগানো হয়, তখন তা পেশিগুলোকে রিল্যাক্স করে। আর এর ফলে ত্বক ও শরীরের ক্লান্তি দূর হয়। দিনের শেষে ক্লান্তি দূর করতে ‘মাড বাথ’ খুবই কার্যকরী। এমনকি এই থেরাপির সাহায্যে শরীরের ব্যথ্যাও দূর হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১