Pallibarta.com | মহাকাশ ভ্রমণের সুযোগ! যে কেউ মহাকাশ ভ্রমণে যেতে পারবেন

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

মহাকাশ ভ্রমণের সুবর্ণ সুযোগ! যে কেউ মহাকাশ ভ্রমণে যেতে পারবেন

মহাকাশ ভ্রমণের সুযোগ! যে কেউ মহাকাশ ভ্রমণে যেতে পারবেন

মহাকাশ ভ্রমণে যাওয়ার স্বপ্নে যারা বিভোর তাদের জন্য সুবর্ণ সুযোগ। চাইলেই যে কেউ মহাকাশ ভ্রমণে যেতে পারবেন। স্পেসফ্লাইট সংস্থা ভার্জিন গ্যালাক্টিক টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে। ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলারে এই সংস্থার টিকিট সংগ্রহ করতে পারবেন ভ্রমণইচ্ছুরা। সিএনএন-এর প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ভার্জিন গ্যালাক্টিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল কলগ্লাজিয়ার জানিয়েছেন, মহাকাশ পর্যটনে অনেকের আগ্রহ বাড়ার পর কোম্পানি তাদের কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২০২২ সালে তারা মহাকাশকেন্দ্রিক পুরোপুরি ব্যবসা চালু করতে চায়। প্রতিষ্ঠানটি একক সিট, প্যাকেজ ও সম্পূর্ণ ফ্লাইট বিক্রির মতোও সুযোগ সুবিধা রাখবে বলে জানা গেছে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে তাদের সামনের ফ্লাইটগুলোর সিট বুকিং করা হবে বলে জানা গেছে। তা ছাড়া নতুন গ্রাহকদের জন্য আলাদা তালিকা তৈরির মাধ্যমেও সিট বুকিং করা হবে।

সংস্থাটি জানায়, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে তারা ওভারহেড ও বিক্রয় ব্যয় বৃদ্ধির কারণে ৯ কোটি ৮০ লাখ ডলার লোকসানের সম্মুখীন হয়েছে। এ সময়ে কোম্পানিটি ৫ লাখ ৭১ হাজার ডলার আয় করে।

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোভিত্তিক ভার্জিন গ্যালাক্টিক জুন থেকেই মহাকাশ পর্যটন শুরু করার জন্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পায়। চলতি বছরের সেপ্টেম্বরে নিউ মেক্সিকো থেকে ভার্জিন গ্যালাক্টিক তার পরবর্তী ফ্লাইট পরিচালনা করবে। ইতালির বিমান বাহিনীর সঙ্গে যৌথভাবে এ ফ্লাইট পরিচালনার কথা রয়েছে তাদের।

২০২১ সালে ২০ জুলাই। বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোস অ্যাপলো ১১-র চাঁদে অবতরণের ৫২তম বার্ষিকীকে সম্মান জানাতে এই দিনটিই মহাকাশ অভিযানের জন্য বেছে নিয়েছিলেন। এর আগে ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা স্যার রিচার্ড ব্র্যানসন মহাকাশ ভ্রমণে যান। তিনিই বিশ্বে প্রথমবারের মতো নিজস্ব ভার্জিন গ্যালাক্টিকের প্লেনে চড়ে গত ১০ জুলাই মহাশূন্যে যান।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০