Pallibarta.com | মসজিদের ইমাম নিয়োগে অনিয়ম, ইউএনওসহ ৭ জনের বিরুদ্ধে মামলা - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

মসজিদের ইমাম নিয়োগে অনিয়ম, ইউএনওসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

মসজিদের ইমাম নিয়োগে অনিয়ম, ইউএনওসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম নিয়োগে অনিয়মের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শফিকুল ইসলাম নামে এক চাকরিপ্রার্থী মঙ্গলবার (৩১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম জেলা জজ ১ম আদালতে মামলাটি দায়ের করেন। বিচারক সারোয়ার আলম মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন।

মামলায় মডেল মসজিদের ইমাম পদে নিয়োগ পাওয়া শিক্ষক মেজবাহ উদ্দিনকে প্রধান আসামি করা হয়েছে। বাকি ছয় আসামি হলেন, বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার, সহকারী কমিশনার (ভূমি), সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, আউলিয়ানগর সিনিয়র মাদরাসার অধ্যক্ষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা। তবে এজাহারে কোনো আসামির নাম উল্লেখ না করে শুধুমাত্র পদবি উল্লেখ করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, বিজয়নগর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায় ছয় নম্বরে থাকা মেজবাহ উদ্দিনকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু নিয়োগের জন্য যেসব অভিজ্ঞতা প্রয়োজন সেগুলো মেজবাহর নেই। এছাড়া তিনি স্থানীয় মহেশপুর উচ্চ বিদ্যালয় নামে একটি এমপিওভুক্ত স্কুলের শিক্ষক। এমপিও নীতিমালা ২০২১ এর অনুসারে তিনি মডেল মসজিদে নিয়োগ পেতে পারেন না।

মামলার বাদীপক্ষের আইনজীবী তানভীর ভূইয়া জানান, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন। আশা করছি বাদী ন্যায় বিচার পাবেন।

মামলার আসামি ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. নুরুল ইসলাম জানান, এমপিওভুক্ত শিক্ষককে নিয়োগ দেওয়া যাবে কি-না, সেই বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন থেকে কোনো নির্দেশনা ছিল না। মামলার কপি না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলতে পারবো না।

এ ব্যাপারে বক্তব্য জানতে বিজয়নগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আফসারের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০