Pallibarta.com | মডার্নার টিকাসহ গ্রেপ্তার ফার্মেসি মালিকের জামিন নামঞ্জুর - Pallibarta.com মডার্নার টিকাসহ গ্রেপ্তার ফার্মেসি মালিকের জামিন নামঞ্জুর - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

মডার্নার টিকাসহ গ্রেপ্তার ফার্মেসি মালিকের জামিন নামঞ্জুর

মডার্নার টিকাসহ গ্রেপ্তার ফার্মেসি মালিকের জামিন নামঞ্জুর

অবৈধভাবে মডার্নার করোনা টিকা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার রাজধানীর দক্ষিণখান এলাকার ‘দরিদ্র পরিবার সেবা’ ক্লিনিকের মালিক বিজয়কৃষ্ণ তালুকদারের (৩৭) জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে দুইদিনের রিমান্ড শেষে এই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৯ আগস্টও বিজয় কৃষ্ণ তালুকদারকে কারাগারে পাঠিয়েছিল আদালত। ঢাকার মহানগর হাকিম আবু সাঈদ তখন এই আদেশ দেন।

একই সঙ্গে আসামিকে জিজ্ঞাসাবাদে ১০ দিনের পুলিশ রিমান্ডে নেওয়ার আবেদনের শুনানির দিন ২৩ অগাস্ট নির্ধারণ করে দেয় আদালত।
রাজধানীর দক্ষিণখান থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিকে রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা এসআই (নি.) আব্দুল আজিজ। তবে তদন্ত কর্মকর্তা আদালতে উপস্থিত না থাকায় আদালত তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, এ নিয়ে গোয়েন্দা নজরদারি আরও বাড়ানো হবে।
তিনি আরও বলেন, টিকা যাতে কেউ চুরি করে কোনোভাবে বা ভেজাল টিকা বিক্রি বা বাজারজাত করতে না পারে বা পুশি করতে না পারে  এ জন্য পুরো রাজধানীতে আমাদের নজরদারি আছে।তবে, স্বাস্থ্য খাত নিয়ে কাজ করা বিশ্লেষকদের দাবি, ব্যবস্থাপনায় ত্রুটি নাকি গাফিলতি সেটি দ্রুত উদঘাটন করা জরুরি।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রিদওয়ান উর রহমান বলেন, এটা অবশ্যই আমাদের ভ্যাকসিন স্টোরেজ ব্যবস্থাপনার মধ্যে দুর্বলতা আছে। এটা যেন আর না ঘটে তার জন্য ব্যবস্থা নেওয়া উচিত।

দেশে এখন পর্যন্ত নিবন্ধন করেও টিকা না পাওয়া ব্যক্তি প্রায় পৌনে দুই কোটি। অথচ দিনে প্রথম ডোজ দেওয়া হচ্ছে দুই লাখেরও কম। এ হারে টিকা দেওয়া হলে বর্তমানে নিবন্ধন করা সব ব্যক্তির প্রথম ডোজ নিশ্চিতেই সময় লেগে যাবে ৩ মাসের বেশি সময়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০