Pallibarta.com | ভোটের আগেই মারা গেলেন আ.লীগের চেয়ারম্যান প্রার্থী - Pallibarta.com

শনিবার, ২৭ নভেম্বর ২০২১

ভোটের আগেই মারা গেলেন আ.লীগের চেয়ারম্যান প্রার্থী

ভোটের আগেই মারা গেলেন আ.লীগের চেয়ারম্যান প্রার্থী

ভোটের আগেই মারা গেলেন আ.লীগের চেয়ারম্যান প্রার্থী ।
আগামী ১১ নভেম্বর সারাদেশে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন নেত্রকোনা সদরের মদনপুর ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা মোস্তফা ই কাদের।

এরপর গত ১৭ অক্টোবর মনোনয়ন পত্রও জমা দিয়েছিলেন উৎসব মুখর পরিবেশে। কিন্তু ভোট না দেখেই পৃথিবী থেকে বিদায় নিলেন তিনি।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে স্ট্রোকজনিত কারণে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন নৌকার এই প্রার্থী। গত ১৭ অক্টোবর আনন্দঘন পরিবেশে বাদ্য বাজনা বাজিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেন তিনি। সেসময় নবীন প্রবীণ আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী তার সঙ্গে অংশ নেন।

এর আগে, সাতবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিয়ে একবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। তিনি দীর্ঘদিন কেন্দুয়ার বেকুরহাটি স্কুলে শিক্ষকতা করেছেন। এছাড়াও মদনপুর ইউনিয়নের আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ছিলেন।

মৃত্যুকালে তিনি শুধুমাত্র স্ত্রী রেখে গেছেন। প্রবীণ এই নেতা নিঃসন্তান ছিলেন। প্রিয় নেতার মৃত্যুতে জেলা আওয়ামী লীগসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তিনটি উপজেলার মোট ২৬টি ইউনিয়নে মোট ৯৮ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত ২৬ জন বাদে বাকীদের বেশিরভাগই বিদ্রোহী প্রার্থী। গত ২১ অক্টোবর যাচাই বাছাই শেষে একজনের মনোনয়ন বাতিল হলে ৯৭ জন ছিলেন। তার মধ্যে আজ একজনের মৃত্যুতে মোট ৯৬ প্রার্থী রইল। আগামী ২৬ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন। এরপর ২৭ অক্টোবর প্রতিক বরাদ্দ দেওয়া হবে।

আরও জানা গেছে, দ্বিতীয় ধাপে সদর উপজেলার ১২টি, বারহাট্টায় ৭টি ও আটপাড়া উপজেলায় ৭টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৬টি ইউনিয়নে সংরক্ষিত আসনে ২৮৭ জন মনোনয়ন জমা দিলে ৩ জনের মনোনয়ন বাতিল হওয়ায় ২৮৪ জন নির্বাচনে লড়বেন। সাধারণ সদস্য পদে ৮৭২ জন মনোনয়ন জমা দিলে ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়। ৮৬৫ জন নির্বাচনের অপেক্ষায় রয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, আমরা মৃত্যু সনদ হাতে পেলে নির্বাচনী নিয়ম অনুযায়ী এই ইউনিয়ন পরিষদের শুধুমাত্র চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ঘোষণা করবো। পরবর্তীতে তফসিল অনুযায়ী পদটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০