Pallibarta.com | ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১১১ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১১১ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

করোনা মহামারির সময়ে ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারা দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় অভিযান পরিচালনা করেছে। এ সময় আইন মেনে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে সবাইকে সতর্ক করে অভিযান পরিচালনাকারী দল।

অভিযানকালে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ, পণ্যের মোড়কজাতকরণ বিধি লঙ্ঘন, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য প্রস্তুত, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১১১টি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রায় ১১ লাখ (১০ লাখ ৭৯ হাজার) টাকা জরিমানা করা হয়।

রোববার (৫ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয়েছে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে।

ঢাকা মহানগরীর পান্থপথ এবং কেরানীগঞ্জ উপজেলায় অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে বিভিন্ন বাজার এবং ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় ঢাকাসহ সারাদেশে টিসিবির সাশ্রয়ী মূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাকসেল) মনিটরিং করা হয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অভিযানে সহযোগিতা করেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০