Pallibarta.com | ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী গাইবান্ধার নিশীথ প্রামাণিক - Pallibarta.com

বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী গাইবান্ধার নিশীথ প্রামাণিক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নিশীথ প্রামাণিক। তার প্রতিমন্ত্রী হওয়ার খবরে আনন্দের বন্যা বইছে তার পৈতৃক বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ভেলাকোপা গ্রামের বাড়িতে। নিশীথের এমন অর্জনে চাচা-জ্যাঠাসহ পরিবারের সবার মুখে বইছে হাসির ঝিলিক। একে-অপরকে মিষ্টি খাইয়ে করছেন আনন্দ-উল্লাসও। তাকে প্রতিমন্ত্রী করার ঘোষণা গণমাধ্যমে প্রচার পাওয়ার পর থেকেই বিষয়টি আলোচনার সৃষ্টি হয়েছে জেলাজুড়ে।

এদিকে পরিবার ছাড়াও আনন্দিত তার সম্প্রদায়ের মানুষসহ এলাকাবাসী। সাংসদ থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় নিশীথ প্রামাণিকসহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সুধিমহলসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এর আগে মহামারিতে বিপর্যস্ত অর্থনীতি ও ভেঙে পড়া স্বাস্থ্যব্যবস্থার সমালোচনা ঠেকাতে মন্ত্রিসভায় রদবদল এনেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে দেশটির স্বাস্থ্য, শিক্ষাসহ গুরুত্বপূর্ণ অন্তত ১২ মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পদত্যাগ করেছেন। এ ছাড়া নতুন করে মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন কমপক্ষে তিন ডজন। গত ৭ জুলাই সন্ধ্যায় নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সেখানে নবগঠিত মন্ত্রিসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নিশীথ প্রামাণিক।

ছোটবেলা থেকেই মেধা, মনন আর আত্মবিশ্বাসের কারণে নিশীথ প্রামাণিক একদিন যে ভালো কিছু অর্জন করবেন, তা জানা ছিল স্থানীয় অনেকের। আজ অল্প সময়ে তার নেতৃত্বের সঠিক মূল্যায়ন হয়েছে। আজ নিশীথ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। ভবিষ্যতে তার নেতৃত্ব আরও উচ্চপর্যায়ে যাবে বলেও বিশ্বাস করেন হরিরামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্য মো. জরিদুল হক।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১