Pallibarta.com | ভাঙচুর হওয়া গণেশ মন্দির সংস্কার করবে পাক সরকার Page

বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ভাঙচুর হওয়া গণেশ মন্দির সংস্কার করবে পাক সরকার

পাকিস্তানে মন্দির ভাঙচুরের ঘটনার নিন্দা করলেন দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে করা পোস্টে লিখেছেন, ‘পাকিস্তান সরকার ক্ষতিগ্রস্ত মন্দিরের সংস্কার করবে।’ পাশাপাশি মন্দির ভাঙার ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সেই টুইটে ইমরান লিখেছেন, ‘ভঙে গণেশ মন্দিরে আক্রমণের নিন্দা করি। আমি পঞ্জাবের ইনস্পেক্টর জেনারালকে বলেছি দুষ্কৃতীদের যাতে গ্রেফতার করা হয় এবং পুলিশের গাফিলতি থাকলে তাঁদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা নেওয়া হয়। সরকার আবার ওই মন্দির তৈরি করবে।’

ইমরানের টুইটের কিছুক্ষণ পরেই পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছেন। শুক্রবার পঞ্জাব প্রদেশের মুখ্য সচিব এবং ইনস্পেক্টর জেনারালকে তলব করেছে সুপ্রিম কোর্ট।

প্রসঙ্গত, বুধবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম আর খান জেলার ভঙ শহরে এক দল জনতা হামলা চালায় গণেশ মন্দিরে। ভাঙচুরের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ওই মন্দিরের। পরে সেখানে পুলিশ এলেও উন্মত্ত জনতাকে আটকাতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার পাকিস্তানে বসবাসকারী হিন্দুরা এই ঘটনার প্রতিবাদ করেন। ভারত সরকারের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। এর পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসলেন পাক প্রধানমন্ত্রী।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১