Pallibarta.com | ব্যাটারিচালিত বাহন বন্ধে মাঠে নামছে সিসিক - Pallibarta.com

রবিবার, ২২ মে ২০২২

ব্যাটারিচালিত বাহন বন্ধে মাঠে নামছে সিসিক

ব্যাটারিচালিত বাহন বন্ধে মাঠে নামছে সিসিক

ব্যাটারিচালিত বাহন বন্ধে মাঠে নামছে সিসিক ।
ব্যাটারিচালিত বাহন বন্ধে মাঠে নামছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়নে আগামী ৮ নভেম্বর থেকে নগরীর সড়কে ব্যাটারিচালিত বাহন বন্ধে অভিযান শুরু করবে সিসিক।

সোমবার সকালে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২০১৬ সালের ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাই কোর্ট ডিভিশনের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এসএম মজিবুর রহমানের যৌথ বেঞ্চ সিলেট নগরীতে ব্যাটারিচালিত বাহন বন্ধের নির্দেশ দেন। তবে সিলেট ট্রাফিক পুলিশ ও সিসিক নিয়মিত অভিযান চালালেও এসব অবৈধ বাহন বন্ধ করা সম্ভব হয়নি। বরং দিন দিন এসব যানের সংখ্যা বেড়েই চলছে।

এ অবস্থায় সিলেট মহানগরী এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের পাশাপাশি ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ও যানজট নিরসনের লক্ষে ব্যাটারিচালিত অটোরিকশা, টমটম চলাচলের বন্ধে ব্যাপারে আগামী ৮ নভেম্বর থেকে উচ্চ আদালতের নির্দেশে অভিযানে নামবে সিসিক। সিসিকের এমন নির্দেশনা কেউ না মানলে তার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মতিউর রহমান খান জানান, হাইকোর্টের নির্দেশে সিলেট মহানগরী এলাকায় কোনো প্রকার ব্যাটারিচালিত যানবাহন আর চলতে দেওয়া হবে না। আগামী ৮ নভেম্বর থেকে আদালতের নির্দেশে কঠোরভাবে অভিযান শুরু করবে সিসিক। যদি কেউ সিসিকের এই নির্দেশনা না মানেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১