Pallibarta.com | বৈশাখী উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

বৈশাখী উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা

বৈশাখী উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা-pallibarta.com বৈশাখী উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা-pallibarta.com

বেলজিয়ামে জাঁকজমকপূর্ণ বৈশাখী উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা। সম্প্রতি ‘বেলগো বাংলা কালচারাল অ্যাসোসিয়েশনে’র উদ্যোগে দেশটির স্থানীয় একটি হলরুমে আয়োজন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাইদুর রহমান লিটন। সহযোগিতা ও পরিকল্পনায় ছিলেন- তপন রায়, শরিফুল ইসলাম মঞ্জু, চয়ন রায়, হাবিবুল হাসান সোহাগ, মোহম্মদ আক্কাস ও জসিম উদ্দীন। দিনব্যাপী আয়োজনে বৈশাখী সাজে সজ্জিত বাঙালি নারীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

শিশু-কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সবাই মগ্ন ছিলেন উৎসবে। উৎসবে নাচ, কবিতা সবকিছু মিলিয়ে অনুষ্ঠানটি হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ।

প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে। দেশীয় সংস্কৃতিকে পাশাপাশি দেশটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের বাংলাদেশি শিশুদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পেরে আয়োজকদের ধন্যবাদ জানান নানা শ্রেণি-পেশার প্রবাসীরা।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত কণ্ঠশিল্পী ইমরান, ঝিলিক ও সিথি। প্যারিস থেকে আগত ব্যান্ড গ্রুফ ‘মিরর’।অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন, সংগঠনের সদস্য নয়ন রায়, মাহফুজ সিকদার, মামুন হোসেন, মান্নান মিয়া, খোকনশীল, ওয়াহেদ খান, বিকাশ গুপ্ত, চন্দন শাহা, নিলু, আশীষ শীল, রুবেল পারভেজ ও মহসিন হোসেন।

দেশটিতে বসবাসরত বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে অংশ নেন। বেলজিয়ামের ভারভিয়ার্স ও লিজে বসবাসরত স্বপ্নবাজ কয়েক বাংলাদেশি যুবকের উদ্যোগে প্রতিষ্ঠিত বেলগো-বাংলা কালচারাল অ্যাসোসিয়েশন নামে সাংস্কৃতিক সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই দেশীয় সংস্কৃতির সঙ্গে দেশটিতে বেড়ে উঠা নতুন প্রজন্মের বাংলাদেশি শিশু ও বিদেশিদের কাছে তুলে ধরতে বিভিন্ন ধরনের সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১