Pallibarta.com | বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

জন্মাষ্টমী উপলক্ষে সোমবার (৩০ আগস্ট) বেনাপোল বন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ স্থলবন্দর দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম শর্তসাপেক্ষে স্বাভাবিক রয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, সোমবার দিনভর বাণিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্যক কার্যক্রম শুরু হবে।

ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র জানান, ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সোমবার সরকারি ছুটিতে বেনাপোল বন্দরের সঙ্গে ভারতীয় পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা রয়েছে। এদিন কোনো পণ্য বাংলাদেশে রপ্তানি হবে না।

বেনাপোল আমদানি-রপ্তানি সমিতির সহ সভাপতি আমিনুল হক বলেন, প্রতিদিন ভারত থেকে প্রায় ৫শ’ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে। বেনাপোল বন্দর থেকেও দেড় শতাধিক ট্রাক বিভিন্ন পণ্য রপ্তানি হয় ভারতে। আমদানি-রপ্তানি বন্ধ থাকায় প্রবেশের অপেক্ষায় প্রায় সহস্রধীক পণ্যবাহী ট্রাক বন্দরে আটকা পড়েছে।

তিনি আরও জানান, আমদনি পণ্যের মধ্যে শিল্পকারখানার কাঁচামাল, গার্মেন্টস, তৈরি পোশাক, কেমিক্যাল ও খাদ্যদ্রব রয়েছে। আর রপ্তানি পণ্যের মধ্যে উল্লেখ্যযোগ পাট ও পাট জাতীয় পণ্য।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০