Pallibarta.com | বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু-সংক্রমণ! Page বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু-সংক্রমণ! - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু-সংক্রমণ!

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে সারা বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যুহার।
২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-সংক্রমণ কিছুটা বেড়েছে
স্বাস্থ্য সময় ডেস্ক
২ মিনিটে পড়ুন
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৭ হাজার ৯৫৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩৮২ জন। আর সোমবার (৯ আগস্ট) মারা যান আরও ৭ হাজার ৯৪৫ জন এবং আক্রান্ত হন ৪ লাখ ৭১ হাজার ১৮৭ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ১৬ হাজার ২৬ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৪১ লাখ ২৭ হাজার ৬০৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ১৯৩ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৩ হাজার ৭৯৯ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৯৭ হাজার ১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৮ হাজার ৭১৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১৭ লাখ ৮ হাজার ১৪৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৭০৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৬৯ হাজার ৯১০ জন। মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ৬৫০ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ১০ হাজার ৯৩৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ২৮৮ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০