Pallibarta.com | বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে - Pallibarta.com

বুধবার, ১ ডিসেম্বর ২০২১

বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে

বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে

বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ইতিহাস গড়ার অপেক্ষায় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ক্রিকেট দল। অতীতের ছয় আসরে একবার ফাইনালে খেললেও শিরোপা ঘরে তুলতে পারেনি অস্ট্রেলিয়া।

অন্যদিকে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথম ফাইনালে উন্নীত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের সবশেষ দুই আসরে ফাইনালে খেলে শিরোপা হাতছাড়া করা কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভুল করতে নারাজ।

রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোমাঞ্চকর ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। প্রথমবারের মতো যারাই শিরোপা জিতবে তারা পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা। আর রানার্সআপ দল পাবে ৮ লাখ মার্কিন ডলার।

টুর্নামেন্টে অংশ নেওয়া সব দলের জন্য রয়েছে অর্থ পুরস্কার। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মোট ৫৬ লাখ ডলার বরাদ্দ দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।

সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দল পাবে ৪ লাখ মার্কিন ডলার করে। সুপার টুয়েলভে একেকটি জয়ের জন্য দেওয়া হবে ৪০ হাজার মার্কিন ডলার করে। সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দল পাবে ৭০ হাজার মার্কিন ডলার করে।

প্রথম রাউন্ডে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দেওয়া হবে ৪০ হাজার ডলার করে। প্রথম রাউন্ড থেকে বাদ পড়া প্রতিটি দল পাবে ৪০ হাজার মার্কিন ডলার করে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১