Pallibarta.com | বিশ্বকাপে মেন্টর হিসেবে থাকছে ধোনি - Pallibarta.com বিশ্বকাপে মেন্টর হিসেবে থাকছে ধোনি - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বিশ্বকাপে মেন্টর হিসেবে থাকছে ধোনি

বিশ্বকাপে মেন্টর হিসেবে থাকছে ধোনি

বিশ্বকাপে মেন্টর হিসেবে থাকছে ধোনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ঘনিয়ে আসছে। এরই মধ্যে সেরা স্কোয়াড ঘোষণা শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। এবারের আসর ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা বসছে মরুর দেশ আরব আমিরাতে। অন্যসব দলের মতো চমক দিয়ে এবারের আসরের জন্য দল দিয়েছে শিরোপাপ্রত্যাশী ভারত। এই দলের মেন্টর হিসেবে থাকছে সাবেক সফল অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম শিরোপা ভারত জিতেছিল ধোনির হাত ধরে। শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডে বিশ্বকাপের ট্রফি, চ্যাম্পিয়ন্স ট্রফিরও দেখা পেয়েছিল ক্যাপ্টেন কুলখ্যাত ধোনির হাত ধরে। আর তাই দেশটির অন্যতম সফল অধিনায়ক বলা হয় তাকে। এমন সফল একজন ক্রিকেটারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে মরিয়া ভারতীয় দল। আর তাই আসন্ন বৈশ্বিক আসরে দলের মেন্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তাকে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বুধবার (৮ সেপ্টেম্বর) দলটির টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হয়। একই দিন ধোনির মেন্টর হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি। তবে আইপিএলে চেন্নাই সুপার কিংসকে প্রতিনিধিত্ব করছিলেন তিনি। তবে আবারও পুরনো সতীর্থদের মাঝে ফিরে আসছেন তিনি। তবে ভিন্ন ভূমিকায়।

ধোনির মেন্টর নিয়োগ প্রসঙ্গে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেন, ‌’দুবাইয়ে থাকাকালীন আমার ধোনির সঙ্গে কথা হয়েছিল। সে শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মেন্টর হতে আগ্রহী ছিল।‌ এ বিষয়ে অধিনায়ক, সহ-অধিনায়ক এবং প্রধান কোচের সঙ্গে পরামর্শ করা হয়েছিল। সে কারণেই ধোনি বোর্ডের সঙ্গে আছেন।‌’

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই বিশ্ব আসরের জন্য ঘোষিত ১৫ জনের দলে সবচেয়ে বড় চমক রবিচন্দ্রন অশ্বিন। যিনি ৪ বছর পর ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন। এ ছাড়া তিনজন স্ট্যান্ডবাই ক্রিকেটার রাখা হয়েছে। আর অতিরিক্ত ক্রিকেটার হিসেবে আছেন শ্রেয়াশ আইয়ার, শার্দুল ঠাকুর ও দিপক চাহার।

অধিনায়ক হিসেবে আছেন বিরাট কোহলি। তার সহকারী থাকবেন রোহিত শর্মা। আর উইকেটরক্ষক হিসেবে দলে রয়েছেন ইশান কিশান ও রিশভ পন্ত। তবে দলে জায়গা হয়নি পৃথ্বী শ‌’র।

ভারত স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রিশভ পন্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

স্ট্যান্ডবাই:
শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর ও দিপক চাহার।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০