Pallibarta.com | পরিবারের হাসি ফুটাতে বিদেশে যাদের পাড়ি, তারা ফিরলেন কফিনে - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

পরিবারের হাসি ফুটাতে বিদেশে যাদের পাড়ি, তারা ফিরলেন কফিনে

পরিবারের হাসি ফুটাতে বিদেশে যাদের পাড়ি, তারা ফিরলেন কফিনে

পরিবারের হাসি ফুটাতে বিদেশে যাদের পাড়ি, তারা ফিরলেন কফিনে ।
একটু ভালো জীবন জীবিকার আশায় কোটি মানুষ পাড়ি দিয়েছেন দেশ ছেড়ে সুদূর প্রবাসে। পরিবারের প্রিয় মানুষটি দেশে ফেরার খবরে স্বজনরা ছুটে আসেন বিমানবন্দরে। কিন্তু কোনো কোনো রাতে বিমানবন্দরে স্বজনরা অপেক্ষা করেন প্রিয়জনের মরদেহ গ্রহণ করার জন্য।

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেট। মধ্য রাতে একটি ফ্লাইটের অপেক্ষা। ফিরবে প্রিয়জন। তার অপেক্ষায় স্ত্রী, সন্তান, স্বজনরা। মাথার ওপর থেকে আলো জ্বেলে উড়ে যায় বিমান। অপেক্ষার প্রহর বাড়ে। কখন ফিরবে প্রিয়মুখ? বিদেশ থেকে কেউ দেশে ফিরলেই বিমানবন্দরে স্বজনের কাছে পাবার অপেক্ষা চিরচেনা। কিন্তু এ অপেক্ষা অন্য রকম। মালয়েশিয়া থেকে ফিরবে প্রিয়জনের লাশ।

বিমানবন্দরে আসা প্রিয়জনের মরদেহ গ্রহণ করে এক ব্যক্তি জানান, আশা ছিল হাসি মুখে তার ফিরে আসাটা গ্রহণ করব। কিন্তু আজ কান্নাভেজা চোখে তাকে বরণ করতে হচ্ছে, পরিবারের সবার চোখেমুখে কষ্টের ছাপ, কারও কান্না থামছে না। খুবই খারাপ লাগছে।

এক ব্যক্তির ছেলে জানান, আমাদের জানানো হয় বাবা অসুস্থ হয়ে পড়েছেন। দেশে আসার জন্য টিকিট কাটা হয়েছিল, কিন্তু কুয়ালালামপুরে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন। এখন বাবার মরদেহ নিতে এসেছি।

কথা ছিলো মালয়েশিয়ায় কাজ করে পরিবারের সবার মুখে হাসি ফোটাবেন। ফিরবেন হাসি মুখে। কিন্তু তার মৃতদেহের জন্যই এখন অপেক্ষা করতে হচ্ছে মলিন মুখে।

একই ফ্লাইটে দেশে পৌঁছায় ৭ প্রবাসীর মরদেহ, কফিনবন্দি প্রিয়জনকে নিয়ে আপন ঠিকানায় ফেরেন স্বজনরা।

মধ্য আকাশে তখনো আশ্বিনের বিষন্ন চাঁদ মলিন আলো ছড়াচ্ছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১