Pallibarta.com | বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল - Pallibarta.com

বুধবার, ২০ অক্টোবর ২০২১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল ।
কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি ছাড়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন প্রতিদ্বন্দ্বী সব প্রার্থী।
সবশেষ শনিবার (১৮ সেপ্টেম্বর) ন্যাপ মনোনীত প্রার্থী মনিরুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এতে করে আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন গেজেট ঘোষণা করলেই আনুষ্ঠানিকভাবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত এই চিকিৎসক দীর্ঘদিন ধরে চান্দিনার মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিয়ে আসছেন। এলাকাবাসীর কাছে তার একটি গ্রহণযোগ্যতাও তৈরি হয়েছে।

এর আগে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফর রেজা ও ন্যাপের মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন। এরই মধ্যে জাতীয় পার্টির লুৎফর রেজা ও ন্যাপের মো. মনিরুল ইসলাম তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় বিজয়ী হতে যাচ্ছেন অধ্যাপক প্রাণ গোপাল।
কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, ডা. প্রাণ গোপাল দত্তের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সশরীরে রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এতে করে তিনি (অধ্যাপক প্রাণ গোপাল দত্ত) এখন একক প্রার্থী।

তিনি আরও জানান, আগামী রোববার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনে একক প্রার্থীর প্রতিবেদন পাঠানো হবে। সোমবার (২০ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়। এই আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৪ জন প্রার্থী নির্বাচন কমিশনে মনোনয়ন পত্র জমা দেন।
সট: মোঃ দুলাল তালুকদার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কুমিল্লা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১