Pallibarta.com | বারের সম্পাদক পদের ভোট পুনর্গণনার দাবিতে আওয়ামীপন্থিদের বিক্ষোভ - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

বারের সম্পাদক পদের ভোট পুনর্গণনার দাবিতে আওয়ামীপন্থিদের বিক্ষোভ

বারের সম্পাদক পদের ভোট পুনর্গণনার দাবিতে আওয়ামীপন্থিদের বিক্ষোভ-pallibarta পল্রিবার্তা

বুধবার (২০ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের (বার ভবনের) দ্বিতীয় তলায় সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনের বারান্দায় বিক্ষোভ হয়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এ বিক্ষোভ করে।

সমাবেশে বক্তারা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা উপ-কমিটির প্রধান ও আইনজীবী এ ওয়াই মসিউজ্জামানে দেওয়া পদত্যাগপত্র গ্রহণ করে তাকে কমিটি থেকে বিদায় করার দাবি জানান। একই সঙ্গে সুপ্রিমকোর্ট বারের সাবেক সহ-সভাপতি আইনজীবী অজিউল্লাহকে নতুন আহ্বায়ক করে সম্পাদক পদের ভোট ফ্রেশ কাউন্টিং করে ফলাফল ঘোষণা করার দাবি জানান।

এ সময় বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে অবাঞ্ছিত ঘোষণাসহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন আইনজীবীরা।

অ্যাডভোকেট তৌহিদুল ইসলামের সঞ্চালনায় বিক্ষোভে বক্তব্য রাখেন- সাবেক সম্পাদক অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, নির্বাচনে সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আবদুর নূর দুলাল, মিলন মেহেদী, মো. আশরাফুল আলম জর্জ, সৈয়দা সাবিনা আহমেদ মৌলী, শাহনাজ সাথী,সংযুক্তা দুবে, শাহনাজ লিপি, জেসমিন আক্তার, মাসুদা, প্রদীপ কুমার সরকার,মুজিবুর রহমান, মাহফুজুর রহমান লিখন, আজিজুল হক, নজরুল ইসলাম, আলী আহসান, মো. আলী হোসেন, এসআর সিদ্দিকী ও মোহাম্মদ মামুনুন রহমান প্রমুখ।

মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, নির্বাচনের সম্পাদক পদের ভোট পুনর্গণনার (ফ্রেশ কাউন্টিং) দাবি জানাচ্ছি। এছাড়া নির্বাচন পরিচালনা করার জন্য উপ-কমিটি থেকে আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান যিনি পদত্যাগ করে চলে গেছেন তার পদত্যাগপত্র গ্রহণ করে নতুন করে
কমিটির পরিচালক করার আহ্বান জানাচ্ছি।

এ সময় সর্বসম্মতিক্রমে অ্যাডভোকেট অজিউল্লাহকে কমিটির আহ্বায়ক করার দাবি জানান তিনি।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা উপ-কমিটির প্রধান ও জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামানের নির্বাচন ও ভোট নিয়ে কোনো কাজ করার দরকার নেই। তিনি কোর্টে আসবেন মামলার কাজ করবেন। এর বাইরে ভোট নিয়ে কোনো কাজ করার দরকার নেই।

সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, আমি মনে করি নির্বাচনের পরে যে পরিস্থিতি হয়েছে, তাতে এই সমস্যা দ্রুত সমাধান করা হোক। আর সম্পাদক পদের ভোট ফ্রেশ কাউন্টিং করে দু-একদিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হোক।

 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১