Pallibarta.com | বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিবের বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য - Pallibarta.com

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিবের বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইমাম হিসেবে নিযুক্ত হন মিজানুর রহমান। বর্তমানে সিনিয়র পেশ ইমামের পাশাপাশি দায়িত্ব পালন করছেন ভারপ্রাপ্ত খতিব হিসেবেও।

সরকারের অডিট বিভাগের এক প্রতিবেদনে, জাতীয় মসজিদের এই ভারপ্রাপ্ত খতিবের বিরুদ্ধে মিলল চাঞ্চল্যকর তথ্য। অভিযোগ ওঠেছে বয়স জালিয়াতি করে ইমামের পদ বাগিয়ে নেওয়ার।

নিরীক্ষা অধিদপ্তর বলছে, ২০১২ সালে যেই আবেদনে জাতীয় মসজিদের ইমাম হিসেবে নিয়োগ পান মিজানুর রহমান সেখানে তার জন্ম সাল লেখা ১৬ মে ১৯৭৭। অথচ মিজানুরের শিক্ষাগত সব সার্টিফিকেটে তার জন্ম সাল ১৬ মে ১৯৭৪। বয়স তিন বছর কমানোয়, তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে নিরীক্ষা অধিদপ্তর। একই সাথে ২০১২ সাল থেকে নেওয়া সব বেতন ভাতা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এই নিয়োগের অস্বচ্ছতা নিয়ে ২০১৬ সালেই জনপ্রশাসন মন্ত্রণালয়ে অভিযোগ করেন এক ব্যক্তি। পরে তদন্তের দায়িত্ব দেওয়া হয় ইসলামিক ফাউন্ডেশনকে। এমন তদন্তে আগ্রহ না দেখিয়ে ৫ বছর ফেলে রাখা হয়। বুধবার (১৫ সেপ্টেম্বর) সেই মামলা রিট শুনানি হয় হাইকোর্টে। সব শুনে বিস্মিত আদালত বলেন, এটি অত্যন্ত স্পর্শকাতর বিষয়। ৩০ দিনের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনকে তা নিষ্পত্তি করতে বলা হয়েছে।

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয় বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিব মিজানুর রহমানের সাথে। টেলিফোনে তিনি বলেন, এ রিটে ঘষা মাজা করা হয়েছে। তবে সার্টিফিকেট নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের সাথে কথা বলার পরামর্শ দেন তিনি।

বয়স জালিয়াতির অভিযোগ রয়েছে বায়তুল মোকাররমের আরেক ইমামের বিরুদ্ধেও। বায়তুল মোকাররমে বর্তমানে ৪ জন সিনিয়র পেশ ইমাম রয়েছেন, তারা সবাই ভারপ্রাপ্ত খতিবের দায়িত্বও পালন করে আসছেন।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০