Pallibarta.com | বাংলাদেশ-ভারতের কালারস অব ইনডিপেনডেন্স উদযাপন - Pallibarta.com বাংলাদেশ-ভারতের কালারস অব ইনডিপেনডেন্স উদযাপন - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ-ভারতের কালারস অব ইনডিপেনডেন্স উদযাপন

বাংলাদেশ-ভারতের কালারস অব ইনডিপেনডেন্স উদযাপন । দক্ষিণ ইউরোপের দেশ পর্তুগালে বাংলাদেশ ও ভারতের দূতাবাস যৌথভাবে কালারস অব ইন্ডিপেনডেন্স উদযাপন করেছে। স্থানীয় সময় শনিবার বিকেলে লিসবনের লোসেফনা বিশ্ববিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান ও ভারতের রাষ্ট্রদূত মনিশ চৌহান বিশেষ অতিথি ছিলেন। পাশাপাশি দুই দেশেরই সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন স্তরের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন উপলক্ষে নাচ-গানসহ দুই দেশের নানা সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করা হয় ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, মহান মুক্তিযুদ্ধ চলাকালে ভারতের সহযোগিতার কথা আমরা কোনোদিন ভুলবো না। তাছাড়া স্বাধীনতার পর ভারত বাংলাদেশের পরম বন্ধু হিসেবে পাশে থেকে সহযোগিতা করে গেছেন বলে তিনি মন্তব্য করেন।

পর্তুগালে বাংলাদেশ-ভারতের কালারস অব ইনডিপেনডেন্স

অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রদূত মনিশ চৌহান বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। সংস্কৃতি ও মেলবন্ধনের কারণে এ দুটি দেশের মধ্যে যে সুসম্পর্ক বিদ্যমান তা ভবিষ্যতেও অটুট থাকবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশের উন্নয়নে ভারত আগামীতে দিনেও তাদের পাশে থাকবে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০