Pallibarta.com | বাংলাদেশের বিরাট জয়ে যা বলল আইসিসি - Pallibarta.com

বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১

বাংলাদেশের বিরাট জয়ে যা বলল আইসিসি

বাংলাদেশের বিরাট জয়ে যা বলল আইসিসি

বাংলাদেশের বিরাট জয়ে যা বলল আইসিসি ।
পাপুয়া নিউগিনির সঙ্গে বিরাট জয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি অভিনন্দন জানিয়েছে বাংলাদেশকে। এই জয়ে বৃহস্পতিবার (২১ অক্টোবর) আইসিসির পেজে টাইগারদের ছবি প্রকাশ করে পাপুয়া নিউগিনির সঙ্গে পারফরম্যান্সকে ‘নাক্ষত্রিক’ উল্লেখ করে বলা হয়, বাংলাদেশের পক্ষ থেকে একটি নাক্ষত্রিক প্রদর্শনী। এছাড়াও সাকিব আল হাসানের ভূয়সী প্রশংসা করা হয় পেজটিতে। বাংলাদেশের খেলোয়াড়দের উচ্ছ্বাস করার ছবিও প্রকাশ করে সংস্থাটি।

এর আগে আল আমেরাত স্টেডিয়ামে ১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নামা পাপুয়া নিউগিনি শিবিরে প্রথম আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। লেগা সিয়াকাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। ফেরার আগে ১০ বলে ৫ রান করেন লেগা। এরপর নিজের প্রথম ওভারে তাসকিন আহমেদ ফিরিয়ে দেন আসাদ ভালাকে। ৯ বলে ভালা করেন ৬ রান।

সাকিব বল হাতে নিয়েই শিকারে পরিণত করেন চার্লজ অমিনিকে। অমিনি সীমানার কাছে নাঈম শেখের হাতে ধরা পড়েন। একই ওভারে সাকিব নেন সিমন আতাইয়ের উইকেটও। শূন্য রানেই ফিরে যান আতাই। সেসে বাউকেও নাঈমের ক্যাচ বানান সাকিব। এরপর দশম ওভারে মেহেদী হাসান তুলে নেন নরম্যান ভানুয়ার উইকেট।

পিএনজির মাত্র দুজন ব্যাটার দশের ঘর পেরুতে সক্ষম হন। চাঁদ সোপার ১১ ও কিপলিন দোরিগা ৪৬ রান করেন। সোপারকে ফেরান সাইফ। বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৯ রানের বিনিময়ে সাকিব নেন চার উইকেট। দুটি করে উইকেট নেন সাইফ ও তাসকিন। একটি উইকেট পান মেহেদী।

এর আগে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে অর্ধশতক তুকে নিয়েছেন তিনি। এরপরই আউট হয়েছেন ডামিয়েন রাভুর বলে। সাকিব ফিরে গেলে ৫০ রান করতে তিনি ৩টি চার ও সমানসংখ্যক ছয়ও হাঁকিয়েছেন।

এর আগে হাফ সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরে যান সাকিব আল হাসান। বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে চার্লজ অমিনির হাতে ধরা পড়েন তিনি। ৩৭ বলে ৩ ছয়ে ৪৬ রান আসে তার ব্যাট থেকে। আগের ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে এদিনও ব্যর্থ হন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। মুশফিকও আউট হয়েছেন বাউন্ডারি হাঁকাতে গিয়ে। সিমন আতাইয়ের বল সীমানার বাইরে আছড়ে মারতে গিয়ে হিরি হিরির হাতে ধরা পড়েন তিনি। মুশফিকের আগে বিদায় নেন নাঈম শেখ ও লিটন দাসও।

শেষ দিকে দুটি ক্যামিও ইনিংস আসে আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাট থেকে। ১৪ বলে ৩ চারে ২১ রান করেন আফিফ। সাইফ ৬ বলে তিন শ’র বেশি স্ট্রাইকরেটে করেন ১৯ রান। পাপুয়া নিউগিনির হয়ে দুটি করে উইকেট নেন কাবুয়া, রাভু, ও আসাদ ভালা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১