Pallibarta.com | বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১২ জনের মৃত্যু, শনাক্ত ৬২২

শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১২ জনের মৃত্যু, শনাক্ত ৬২২

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১২ জনের মৃত্যু

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় বরিশালে চারজন, ঝালকাটিতে একজন ও উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে আরও সাতজন মারা গেছেন।

এদিকে বুধবার (৭ জুলাই) বিভাগে ১ হাজার ৬৩৪ জনের নমুনা পরীক্ষায় ৬২২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৮ দশমিক ৭ শতাংশ। তবে নমুনা পরীক্ষা বেশি হওয়ায় আগের দিনের চেয়ে শনাক্তের হার কমেছে। মঙ্গলবার (৬ জুলাই) বিভাগে ৮৭৪ জনের নমুনায় করোনা শনাক্ত হয় ৪৫৯ জনের। এদিন শনাক্তের হার ছিল ৫২ দশমিক ৫২ শতাংশ।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। চাপ সামলাতে করোনা ইউনিটে শয্যার সংখ্যা বাড়ানো হয়েছে। গত ১০ দিনে ইউনিটে ১০০ শয্যা বাড়ানো হয়েছে। বর্তমানে হাসপাতালে ২১০ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের বরিশালে বিভাগীয় পরচিালক ডা. বাসুদবে কুমার দাস বলেন, করোনা সংক্রমণ বাড়তে থাকায় বিভাগে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা বাড়ানো হয়েছে। বিভাগের ছয় জেলার ২৪ ঘণ্টার করোনা প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, সংক্রমণের হার সবচেয়ে বেশি বরিশাল জেলায়। এ জেলায় ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮ দশমিক ৭৩ শতাংশ। ঝালকাঠিতে ৩৯৮ জনের নমুনা পরীক্ষায় ১৬৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪০ দশমিক ৯৫ শতাংশ।

এদিকে পটুয়াখালীতে ১৬৭ জনের নমুনা পরীক্ষায় ৬০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। শনাক্তের হার ৩৫ দশমিক ৯৩ শতাংশ। পিরোজপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এসময় নমুনা পরীক্ষা করা হয় ৩৬৭ জনের। শনাক্তের হার ৩২ দশমিক ৯৭ শতাংশ।

এছাড়া বরগুনায় ২৩৮ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। শনাক্তের হার ৩১ দশমিক ৫১ শতাংশ। এছাড়া ভোলায় ১০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩০ জন। শনাক্তের হার ২৭ দশমিক ৫২ শতাংশ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১