বগুডায় গণটিকায় সচেতনতা সৃষ্টি ও ফ্রি রেজিস্ট্রেশন - Pallibarta.com

বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

বগুডায় গণটিকায় সচেতনতা সৃষ্টি ও ফ্রি রেজিস্ট্রেশন

করোনা প্রতিরোধে গণটিকা কার্যক্রম হাতে নিয়েছে সরকার। সরকারের এই কর্মযজ্ঞে অংশ গ্রহণ করেছে বগুড়ার সামাজিক সংগঠন প্রজন্ম। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রজন্মের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার এই কার্যক্রম উদ্বোধন করেন।

প্রজন্মের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রাজশাহী মেডিকেলের ছাত্র বখতিয়ার রহমানের তত্ত্বাবধানে সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে এ কার্যক্রম পরিচালনা করেন। পাশাপাশি তৃণমূলের মানুষকে সচেতন করে টিকা নিতে অনুপ্রাণিত করেন।

এ প্রসঙ্গে প্রজন্মের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. সাহানুর ইসলাম সাকিল বলেন, ‘সারা বিশ্ব যখন করোনা মহামারিতে বিপর্যস্ত তখন বাংলাদেশেও একই অবস্থা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক টিকা নীতির ফলেই উন্নত দেশের মতো বাংলাদেশেও সঠিক সময়ে টিকা পাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশব্যাপী গণটিকা কার্যক্রম শুরু হচ্ছে।

তিনি আরও বলেন, ‘এই মহান কর্মযজ্ঞে প্রজন্ম পাশে দাঁড়িয়েছে সাধারণ মানুষের। সাধ্যমতো বাড়ি বাড়ি গিয়ে রেজিস্ট্রেশন করে এবং প্রিন্ট করে বিনামূল্যে প্রদান করছে। সেই সঙ্গে টিকা নিয়ে মানুষের মধ্যে যে ভ্রান্ত ধারণা সেখানেও সচেতনতা সৃষ্টি করছে। করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকেই প্রজন্ম মানুষের পাশে ছিল, বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে।’

এসময় প্রজন্মের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিপ্লব, নিবির রায়, সাংগঠনিক সম্পাদক স্বজীব মাহমুদ, ক্রীড়া সম্পাদক সবুজ, সাহিত্য সম্পাদক নিলয়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রুমেল, উপ ক্রীড়া সম্পাদক রব্বানী, সদস্য আমিন বাবু ও সোহাগ রায়সহ সংশ্লিষ্ট গ্রামের তরুণ সমাজ অংশগ্রহণ করে ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১