ফেসবুকে পোস্ট করার আদর্শ সময় কখন

জেনে নিন ফেসবুকে দিনে কত সময় কাটাচ্ছেন

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার আদর্শ সময়

  • হুটস্যুটের ভাষ্যমতে, যেকোনো ধরনের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার আদর্শ সময় হলো মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টায়।
  • শুধু ফেসবুকের কথা যদি বলি, তবে সেরা সময় হলো মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।
  • ইনস্টাগ্রামে পোস্ট করার সেরা সময় হলো বুধবার বেলা ১১টা।
  • টুইটারের বেলায় সময়টা সোম ও বৃহস্পতিবার সকাল ৮টা।
  • আর লিংকডইনে মঙ্গল ও বুধবার সকাল ৯টায় পোস্ট করলে ফল ভালো পাওয়া যায়।
ফেসবুকে পোস্ট করার আদর্শ সময় কখন

এখানে মাথায় রাখা জরুরি, সময় যেটাই হোক, কনটেন্ট ইজ কিং। পোস্ট করার বিষয়বস্তু ভালো না হলে, মানুষ এমনিতেও আগ্রহ প্রকাশ করবে না। সুতরাং ব্যক্তিগত হোক বা প্রাতিষ্ঠানিক, ফেসবুক অ্যাকাউন্ট এগিয়ে নিতে চাইলে নিয়মিত ভালো কনটেন্ট পোস্ট করার বিকল্প নেই।

আরেকটি ব্যাপার হলো, সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন হলে ওপরের সময়গুলো মাথায় রেখে পোস্ট করা শুরু করতে পারেন। তবে অ্যাকাউন্ট যত বড় হবে, নিজেকেই খুঁজে বের করতে হবে কোন সময়ে পোস্ট করলে ফলোয়ারদের কাছে পৌঁছানো সহজ হবে। আর এ জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে দেখতে পারেন।

হুটস্যুটের বিশেষজ্ঞ ব্রাইডেন কোহেন বলেছেন, ফেসবুকের বেলায় বিগত পারফরম্যান্স এবং অনুসারীদের কার্যক্রম জানা খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে ফলোয়ারদের সিংহভাগ দিনের কোন সময়ে অনলাইনে থাকেন, তা খুঁজে বের করতে হবে। তাঁর ভাষ্যমতে, সকালবেলা এমনিতেই আদর্শ সময়। কারণ, মানুষ তখন দিনে প্রথমবার ফেসবুকে ঢুকে নিউজফিড স্ক্রল করতে থাকে।

ফেসবুকে পোস্ট করার জন্য মধ্যাহ্নভোজের বিরতিও ভালো সময়। কারণ, কর্মজীবী মানুষ দিনের সবচেয়ে বড় বিরতিটা তখনই পেয়ে থাকেন। বাংলাদেশে এই সময়টা বেলা দুইটা থেকে তিনটার মধ্যে হওয়াই বেশি যুক্তিযুক্ত।

ফেসবুকে পোস্ট করার আদর্শ সময় কখন

আবার ফেসবুকে দিনের কী কী ছাড়া পড়ল, তা জানতে কর্মঘণ্টা শেষ হওয়ার পরপর মানুষ একবার অ্যাপ খুলে বসেন। সেটা সন্ধ্যার দিকে। অনেকে অবশ্য ঘুমানোর আগে আগে ফেসবুকে দীর্ঘ সময় কাটিয়ে থাকেন। করোনার লকডাউনের এই সময়টাতে মানুষের কর্মসূচি এলোমেলো হওয়াও একদম অস্বাভাবিক নয়।

তাই ফেসবুকে পোস্ট করার জন্য সেরা সময় কোনটি, তা আপনাকেই খুঁজে বের করতে হবে। আর সে জন্য দিনের নানা সময়ে পরীক্ষামূলকভাবে পোস্ট করে দেখতে পারেন। জানার চেষ্টা করতে পারেন ফলোয়ারদের সিংহভাগ কখন অনলাইনে থাকে।

Print Friendly, PDF & Email

Translate »