Pallibarta.com | ফেরিঘাট সরানোর উদ্যোগ, পদ্মা সেতু কর্তৃপক্ষের স্বস্তি - Pallibarta.com

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফেরিঘাট সরানোর উদ্যোগ, পদ্মা সেতু কর্তৃপক্ষের স্বস্তি

ফেরিঘাট সরানোর উদ্যোগ, পদ্মা সেতু কর্তৃপক্ষের স্বস্তি

পদ্মা সেতুতে আবারও ফেরির ধাক্কা; গত দুই মাসে বেশ কয়েকবার এটিই ছিল খবরের শিরোনাম। প্রথমে ২ জুলাই, এরপর ২০ জুলাই পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ মখদুমের তলা ছিদ্র হয়ে যায়। ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে যাওয়া রো রো ফেরি শাহজালাল ১৭ নম্বর পিলারে ধাক্কা দিলে সেটি ক্ষতিগ্রস্ত হয়। চলতি মাসে ৯ আগস্ট ও ১৩ আগস্ট আবারও একই ঘটনার মুখোমুখি হয় পদ্মা সেতু।

এসব ঘটনায় চালকের অদক্ষতা আর মেয়াদোত্তীর্ণ ফেরিকে দায়ী করার পাশাপাশি সেতু এড়িয়ে ঘাট স্থান্তরের পারামর্শ দেয় বিশেষজ্ঞ কমিটি। শিমুলিয়া-মাঝিরকান্দি অথবা মাওয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচলের সুপারিশ করা হয়। এ পাড়ে শিমুলিয়া থেকে মাওয়ায় সরিয়ে নিলে খরচ ধরা হয় ২০ কোটি টাকা। মাদারিপুরের বাংলাবাজার থেকে শরীয়তপুরের মাঝিরকান্দী থেকে স্থানান্তরের ব্যয় ধরা হয় ৩৬ কোটি টাকা আর এতে ফেরির দূরত্ব কমতে তিন কিলোমিটার। তবে সড়কের দূরত্ব বাড়বে চার কিলোমিটার।

অবশেষে বাংলাবাজার থেকে মাঝিরকান্দিতে ফেরিঘাট সরিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। বিষয়টি ইতিবাচক হিসেবেই নিয়েছে সেতু কর্তৃপক্ষ।এ বিষয়ে পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, আমরা মনে করি এটি তাদের একটি ইতিবাচক উদ্যোগ।তবে অস্থায়ী নয়, সুফল পেতে স্থায়ী পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের তাগিদ বিশেষজ্ঞদের।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০