Pallibarta.com | ফেনীতে প্রবাসীদের করোনা সার্টিফিকেট সংগ্রহে ভোগান্তি চরমে ফেনীতে প্রবাসীদের করোনা সার্টিফিকেট সংগ্রহে ভোগান্তি চরমে - Pallibarta.com

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ফেনীতে প্রবাসীদের করোনা সার্টিফিকেট সংগ্রহে ভোগান্তি চরমে

ফেনীতে প্রবাসীদের করোনা সার্টিফিকেট সংগ্রহে ভোগান্তি চরমে

প্রবাসী অধ্যুষিত ফেনী অঞ্চলের বিদেশ থেকে আসা ব্যক্তিরা বিদেশ যেতে করোনার নমুনা পরীক্ষা নিয়ে চরম ভোগান্তিতে পড়েছে। অভিযোগ, নমুনা পরীক্ষার শিডিউল পেতেই দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে তাদের। এমনকি নির্দিষ্ট সময়ের মধ্যে রিপোর্ট পাচ্ছেন না বলেও অভিযোগ প্রবাসীদের।

সরকার বিদেশগামীদের জন্য কোভিড নেগেটিভ সনদ বাধ্যতামূলক করলেও ফেনীতে করোনা পরীক্ষার ব্যবস্থা না থাকায় প্রবাসীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাধ্যতামূলক রেজিস্ট্রেশন ফি, নমুনা গ্রহণ ও সার্টিফিকেট নিতে নিয়মের বেড়াজালে যাত্রার আগে ঘাম ঝরিয়ে টানা তিনদিন ছোটাছুটি করছেন তারা। কিন্তু সময়মতো করোনা পরীক্ষা করে রিপোর্ট নিয়ে গন্তব্যে পৌঁছতে না পারায় বিদেশযাত্রা বাতিল হচ্ছে অনেকের।

স্বাস্থ্য বিভাগ জানায়, বিদেশযাত্রীদের করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য সরকারিভাবে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও কুমিল্লা সদর হাসপাতালে ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসীদের নমুনা সংগ্রহ এবং পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও কুমিল্লা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবকে নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এতে করে এই পরীক্ষার জন্য ফেনীর প্রবাসীদের নোয়াখালী ও কুমিল্লায় যেতে হচ্ছে।

ফেনী জেলার ছাগলনাইয়া থেকে আবর আমিরাত (দুবাই) প্রবাসী আবু তৈয়ব কুমিল্লায় গিয়েছেন করোনা সার্টিফিকেটের জন্য। তিনি গত ২৮ আগস্ট শনিবার কুমিল্লা সদর হাসপাতালের সিভিল সার্জন কার্যালয়ে রেজিস্ট্রেশন করে নমুনা দিয়েছেন। তার ফ্লাইট ছিল শনিবার বিকেল ৫টায়।

তিনি বলেন, শনিবার ভোর ৫টায় ঘুম থেকে উঠে ফেনী থেকে কুমিল্লা গিয়েছিলাম করোনা সার্টিফিকেট নিতে। মাথায় চিন্তা, রিপোর্ট পজিটিভ-নেগেটিভ নিয়ে। সকাল ১১টা পর্যন্ত সার্টিফিকেটের জন্য বসেছিলাম। রিপোর্ট পেলেই যেতে হবে ঢাকা বিমানবন্দরে। তার দাবি, হয় সময় বাড়ানো হোক, না হয় ২৪ ঘণ্টার মধ্যে সার্টিফিকেট দেওয়ার ব্যবস্থা করা হোক।

এ ব্যাপারে ফেনী সিভিল সার্জন ডা. রফিক-উস-ছালেহীন বলেন, ফেনীতে পিসিআর ল্যাব স্থাপনের কাজ প্রক্রিয়াধীন। আগামী ৩ মাসের মধ্যে ল্যাব স্থাপনের কাজ শেষ হলে এ দুর্ভোগ থাকবে না।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০